বাংলা নিউজ > ময়দান > রুবলভকে হারিয়ে এটিপি ফাইনালের সেমিতে জোকার, স্পর্শ করতে চান ফেডেরারের রেকর্ড
নোভক জোকোভিচ।
নোভক জোকোভিচ।

রুবলভকে হারিয়ে এটিপি ফাইনালের সেমিতে জোকার, স্পর্শ করতে চান ফেডেরারের রেকর্ড

  • জোকারের লক্ষ্য, এই মরশুমে রজার ফেডেরারের ইয়ার এন্ড চ্যাম্পিয়নশিপ ফাইনাল জয়ের রেকর্ড স্পর্শ করা। মোট ছ'বার ইয়ার এন্ড চ্যাম্পিয়নশিপ ফাইনালের শিরোপা জিতেছে ফেডেক্স। সেটাই এ বার স্পর্শ করতে চান জোকার।

ফের চেনা ছন্দে নোভক জোকোভিচ। বুধবার এটিপি ফাইনালের শেষ আটের লড়াইয়ে আন্দ্রে রুবলভকে কার্যত উড়িয়ে দেন জোকোভিচ। রুবলভ দাঁড়াতেই পারেননি জোকারের সামনে। ৬-৩, ৬-২ সেটে হারিয়ে সেমিফাইনালে ওঠেন জোকার।

জোকারের লক্ষ্য, এই মরশুমে রজার ফেডেরারের ইয়ার এন্ড চ্যাম্পিয়নশিপ ফাইনাল জয়ের রেকর্ড স্পর্শ করা। মোট ছ'বার ইয়ার এন্ড চ্যাম্পিয়নশিপ ফাইনালের শিরোপা জিতেছে ফেডেক্স। সেটাই এ বার স্পর্শ করতে চান জোকার। জোকোভিচের সংগ্রহে রয়েছে পাঁচটি শিরোপা। আর সেই লক্ষ্যেই নিজের ছন্দে এগোচ্ছেন সার্বিয়ান তারকা।

শুরু থেকেই জোকোভিচ এ দিন ভালো ছন্দে ছিলেন। যার নিট ফল, রুবলভের বিরুদ্ধে সহজ জয় ছিনিয়ে নেন জোকার। ম্যাচের পর জোকোভিচ বলছিলেন, ‘আমি জানতাম, আমাকে শুরুটা ভালো করতে হবে। তবে যখন ৪-৩ ছিল, তখন দু'জনেই খুব নার্ভাস ছিলাম। পরে নতুন বলে আমি নিজের শটগুলো ঠিকঠাক নিতে পেরেছিলাম।’

এরই সঙ্গে সার্বিয়ান তারকা বলেন, ‘প্রথম সেটে জিতে ওর উপর আমি বাড়তি চাপ দিয়েছিলাম। সঙ্গে নিজের ছন্দও ফিরে পেয়েছিলাম। আমি ওকে (রুবলভ) ওর কমফোর্ট জোন থেকে বের করে  নিয়ে এসেছিলাম।’ 

ফেডেরারের গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ড স্পর্শ করার পর কি এ বার তাঁর ইয়ার এন্ড চ্যাম্পিয়নশিপ ফাইনালের রেকর্ডও স্পর্শ করে ফেলবেন জোকোভিচ।  

বন্ধ করুন