বাংলা নিউজ > ময়দান > প্রায় ৩০ কোটি টাকায় কেনা RCB-র দুই তারকা ডাহা ফেল, ব্যাটে-বলে সফল ৫০ লাখের নিশাম
ছক্কা হাঁকাচ্ছেন গাপ্তিল। ছবি- আইসিসি।
ছক্কা হাঁকাচ্ছেন গাপ্তিল। ছবি- আইসিসি।

প্রায় ৩০ কোটি টাকায় কেনা RCB-র দুই তারকা ডাহা ফেল, ব্যাটে-বলে সফল ৫০ লাখের নিশাম

  • চূড়ান্ত ব্যর্থ গ্লেন ম্যাক্সওয়েল ও কাইল জেমিসন, শতরান হাতছাড়া IPL নিলামে অবিক্রিত গাপ্তিলের।

আইপিএল নিলামে বিপুল টাকা দাম পেয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল ও কাইল জেমিসন। আরসিবি ১৪ কোটি ২৫ লক্ষ টাকায় কিনেছে ম্যাক্সওয়েলকে এবং জেমিসনকে দলে নিয়েছে ১৫ কোটি টাকায়। সুতরাং দুই অল-রাউন্ডারকে দলে নেওয়ার জন্য প্রায় ৩০ কোটি (২৯ কোটি ২৫ লক্ষ) টাকা খরচ করেছে ব্যাঙ্গালোর। যদিও নিলামের পর প্রথম দু'ম্যাচের পারফর্ম্যান্স দেখে কোহলিদের দুশ্চিন্তা গ্রাস করা স্বাভাবিক।

চলতি নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া টি-২০ সিরিজের প্রথম দু'ম্যাচে ডাহা ফেল ম্যাক্সওয়েল ও জেমিসন। দ্বিতীয় ম্যাচে জেমিসন বল হাতে ৪ ওভারে খরচ করলেন ৫৬ রান। কোনও উইকেট তুলতে পারেননি। ম্যাক্সওয়েলের হাতে বল তুলে দেওয়ার মতো আত্মবিশ্বাস দেখায়নি অস্ট্রেলিয়া। তবে ব্যাট হাতে ৫ বলে ৩ রান করে সাজঘরের পথ ধরেন অজি তারকা।

নিউজিল্যান্ডকে উত্তেজক ম্যাচে জয় এনে দিতে ব্যাটে-বলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মাত্র ৫০ লক্ষ টাকায় মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দেওয়া জিমি নিশাম। তিনি ব্যাট হাতে ১টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ১৬ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। ম্যাচের একেবারের শেষ ওভারে বল হাতে নেন জিমি। অস্ট্রেলিয়ার তখন জয়ের জন্য প্রয়োজন ছিল ১৫ রান। নিশাম ১০ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন এবং দলের জয় নিশ্চিত করেন।

দুনেদিনে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২১৯ রান তোলে। আইপিএল নিলামে অবিক্রিত থাকা মার্টিন গাপ্তিল ৫০ বলে ৯৭ রান করে আউট হন। নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন তিনি। আগ্রাসী ইনিংসে তিনি ৬টি চার ও ৮টি ছক্কা মারেন। কেন উইলিয়ামসন করেন ৩৫ বলে ৫৩ রান।

১৪ কোটি টাকায় পঞ্জাব কিংসে যোগ দেওয়া ঝাই রিচার্ডসন ৪ ওভারে ৩৯ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন। কেন রিচার্ডসন নেন ৪৩ রানে ৩ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২১৫ রানে আটকে যায়। ৪ রানের উত্তেজক জয় তুলে নেয় নিউজিল্যান্ড। মার্কাস স্টইনিস ৩৭ বলে ৭৮ রান করেন। তিনি ৭টি চার ও ৫টি ছক্কা মারেন। জোস ফিলিপ ৪৫ ও ড্যানিয়েল স্যামস ৪১ রান করেন। ঝাই রিচার্ডসন ৪ রানে অপরাজিত থাকেন। স্যান্টনার ৩১ রানে ৪ উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন গাপ্তিল। লিউজিল্যান্ড ৫ ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে যায়।

বন্ধ করুন