বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > ‘মহাবীর ফোগত আমার বাবা নয়’, ভুল তথ্য প্রকাশ করায় ক্ষোভ উগড়ে দিলেন ভিনেশ
ভিনেশ ফোগত।
ভিনেশ ফোগত।

‘মহাবীর ফোগত আমার বাবা নয়’, ভুল তথ্য প্রকাশ করায় ক্ষোভ উগড়ে দিলেন ভিনেশ

  • চলতি বছরে বিশ্ব কুস্তির আঙিনায় প্রায় সব প্রতিযোগীতায় সোনা জিতেছেন ভিনেশ। ৫৩ কেজি বিভাগে তিনি এক নম্বর বাছাইও নির্বাচিত হয়েছেন। নিঃসন্দেহে তাঁকে ঘিরে এ বারের টোকিও অলিম্পিক্সে প্রত্যাশা অনেক বেশি।

তাঁর সম্পর্কে সঠিক তথ্য না দেওয়ায় সংবাদমাধ্যমের উপর ক্ষোভ উগড়ে দিলেন ভারতের তারকা কুস্তিগীর ভিনেশ ফোগত। তিনি টুইটারে লম্বা একটি বিবৃতি জারি করেছেন। সেখানেই সংবাদমাধ্যমকে এক হাত নিয়েছেন ভিনেশ।

লম্বা সেই  বিবৃতিতে ভিনেশ লিখেছেন, ‘আমার এটা বিনীত অনুরোধ, কেউ যদি অ্যাথলিটদের জীবন নিয়ে স্টোরি করতে চান বা কিছু লেখা লিখতে চান, তবে প্লিজ পুরো ব্যাকগ্রাউন্ডটা ভাল করে আগে জেনে নিন। তার পরে সেটা পাবলিকের কাছে পৌঁছে দেবেন।’ এর পরেই ভিনেশ নিজের জীবন সম্পর্কে কিছু তথ্য তুলে ধরেছেন।

ভিনেশ লিখেছেন, ‘আমি যখন ৯ বছরের ছিলাম, তখন আমি আমার বাবাকে হারাই। এবং তাঁর নাম রাজপাল ফোগত। তিনি কোনও জমি সংক্রান্ত ঝামেলার জেরে মারা যাননি। আমার মা একাই আমার ভাইকে, আমাকে এবং আমার বোনকে মানুষ করেছেন।’ ভিনেশ আরও লিখেছেন, ‘মহাবীর ফোগত আমার বাবার বড় ভাই। অনেক জায়গায় মহাবীর ফোগতকে আমার বাবা হিসেবে দেখানো হয়েছে। ব্যক্তিগত তথ্য দেওয়ার আগে, দয়া করে আগে সত্যিটা জেনে নিন।’

ভিনেশ আরও বলেছেন, ‘আমি আমার বাবার স্মৃতিটুকুকেই খুব শ্রদ্ধা করি। কিন্তু অর্ধ সত্য তথ্য পড়লে আমার সত্যি খুব কষ্ট হয়।’

চলতি বছরে বিশ্ব কুস্তির আঙিনায় প্রায় সব প্রতিযোগীতায় সোনা জিতেছেন ভিনেশ। ৫৩ কেজি বিভাগে তিনি এক নম্বর বাছাইও নির্বাচিত হয়েছেন। নিঃসন্দেহে তাঁকে ঘিরে এ বারের টোকিও অলিম্পিক্সে প্রত্যাশা অনেক বেশি। ভিনেশ কি এ বার অলিম্পিক্স থেকে পদক এনে সকলের প্রত্যাশা পূরণ করতে পারবেন?

বন্ধ করুন