বাংলা নিউজ > ময়দান > রাহানেদের প্রশংসা করে ICC কে সমর্থন করলেন পাক ক্রিকেটার সলমন বাট
পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার সলমন বাট (ছবি: গুগল)
পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার সলমন বাট (ছবি: গুগল)

রাহানেদের প্রশংসা করে ICC কে সমর্থন করলেন পাক ক্রিকেটার সলমন বাট

  • আইসিসির সিদ্ধান্তকে সমর্থন করলেন পাকিস্তানের প্রাক্তন ওপেনার সলমন বাট। ভারতকে এগিযে রাখার জন্য আইসিসি-র প্রশংসা করলেন পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেটার।

আইসিসির সিদ্ধান্তকে সমর্থন করলেন পাকিস্তানের প্রাক্তন ওপেনার সলমন বাট। ভারতকে এগিযে রাখার জন্য এবার গলা ফাটালেন পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেটার। বর্তমানে যে ভারতীয় ক্রিকেটাররা দারুন পারফরমেন্স করছে তা মেনে নিলেন সলমন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত যে ভাবে টেস্ট ম্যাচ খেলেছিল এবং যে ভাবে টেস্ট সিরিজ জিতেছিল তারপর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলও এই সিরিজকে সেরা বলে আক্ষা দিয়েছে। আইসিসি জানিয়েছে ২০২০-২১ সালের সেরা টেস্ট সিরিজ বা আল্টিমেট টেস্ট সিরিজ হল বর্ডার-গাভাস্কর ট্রফি। এরপরেই এই সিরিজ নিয়ে নিজের মন্তব্য করেন পাকিস্তানের প্রাক্তন ওপেনার।

আইসিসির সিদ্ধান্তকে সমর্থন করলেন পাকিস্তানের প্রাক্তন ওপেনার সলমন বাট। ভারতকে এগিযে রাখার জন্য এবার গলা ফাটালেন পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেটার। বর্তমানে যে ভারতীয় ক্রিকেটাররা দারুন পারফরমেন্স করছে তা মেনে নিলেন সলমন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত যে ভাবে টেস্ট ম্যাচ খেলেছিল এবং যে ভাবে টেস্ট সিরিজ জিতেছিল তারপর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলও এই সিরিজকে সেরা বলে আক্ষা দিয়েছে। আইসিসি জানিয়েছে ২০২০-২১ সালের সেরা টেস্ট সিরিজ বা আল্টিমেট টেস্ট সিরিজ হল বর্ডার-গাভাস্কর ট্রফি। এরপরেই এই সিরিজ নিয়ে নিজের মন্তব্য করেন পাকিস্তানের প্রাক্তন ওপেনার।|#+|

সলমন বাট জানান, ‘আমার মনে হয় এটা করার জন্য আইসিসির কাছে উপযুক্ত কারণ আছে, কারণ যে ভাবে নতুন অধিনায়কের হাত ধরে তরুণ ক্রিকেটারদের নিয়ে এবং অবশ্যই সীমিত শক্তি নিয়ে ভারত ঘুরে দাঁড়িয়েছিল তা প্রশংসনীয়। যেভাবে প্রথম টেস্টে ৩৬ রানে অলআউট হয়ে প্রথম টেস্ট হেরে নিজেদের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের হারিয়ে যে ভাবে ঘুরে দাঁড়িয়েছিল তা প্রশংসনীয়। তাদের দূর্গ গাব্বাতে গিয়ে অস্ট্রেলিয়াকে তাদেরই ঘরে হারান সত্যি কম কথা নয়। ঐ সিরিজে অনেক অঘটন ঘটেছিল।’

আইসিসির তরফ থেকে বর্ডার-গাভাস্কর ট্রফিকে ২০২০-২১ সালের দ্য আল্টিমেট টেস্ট সিরিজ আক্ষা দেওয়া হয়েছে। এবং সেই সিরিজ নিয়ে একটি প্রতিবেদনও লেখা হয়েছে। আইসিসির এই সিদ্ধান্তে খুশি সলমন বট। তিনি মনে করেন সঠিক কাজ করেছে আইসিসি।

বন্ধ করুন