বাংলা নিউজ > ময়দান > Cricket World Cup 2023: ভারতে নয়, সম্ভবত নিরপেক্ষ দেশে বিশ্বকাপ খেলবে পাকিস্তান, দাবি ICC কর্তার- রিপোর্ট

Cricket World Cup 2023: ভারতে নয়, সম্ভবত নিরপেক্ষ দেশে বিশ্বকাপ খেলবে পাকিস্তান, দাবি ICC কর্তার- রিপোর্ট

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে একদিনের বিশ্বকাপ হতে চলেছে। (ফাইল ছবি, সৌজন্যে গেটি ইমেজস)

Cricket World Cup 2023: রিপোর্ট অনুযায়ী, ভারত যেমন এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না এবং নিরপেক্ষ ভেন্যুতে খেলতে পারে বলে বিভিন্ন মহলে দাবি করা হচ্ছে, সেভাবেই নিরপেক্ষ মাঠে পাকিস্তান একদিনের বিশ্বকাপের ম্যাচ খেলতে পারে।

একদিনের বিশ্বকাপ খেলতে কি ভারতে আসবে না পাকিস্তান? এমনই জল্পনা উসকে দিলেন আইসিসির জেনারেল ম্যানেজার তথা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রাক্তন সিইও ওয়াসিম খান। একটি পাকিস্তানি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার কর্তা জানিয়েছেন যে ভারত যেমন এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না এবং নিরপেক্ষ ভেন্যুতে খেলতে পারে বলে বিভিন্ন মহলে দাবি করা হচ্ছে, সেভাবেই নিরপেক্ষ মাঠে পাকিস্তান বিশ্বকাপের ম্যাচ খেলতে পারে। 

সম্প্রতি পাকিস্তানের সংবাদমাধ্যম এআরওয়াই নিউজের প্রতিবেদনে দাবি করা হয়েছে, আফগানিস্তান এবং পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজের পর ওয়াসিম জানিয়েছেন যে একদিনের বিশ্বকাপ খেলতে ভারতে নাও আসতে পারে পাকিস্তান। বরং একটি নিরপেক্ষ ভেন্যুতে গিয়ে বিশ্বকাপের ম্যাচ খেলতে পারেন বাবর আজমরা। ওয়াসিমকে উদ্ধৃত করে ওই সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ‘আমার মনে হয় না যে ভারতে (একদিনের বিশ্বকাপের) ম্যাচ খেলবে পাকিস্তান। আমার মনে হয়, পাকিস্তানের সব ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে হবে। যেমন এশিয়া কাপে ভারতের ক্ষেত্রে হবে (বলে একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে)।’

এমনিতে এবার পাকিস্তানে এশিয়া কাপ হওয়ার কথা আছে। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয় যে পাকিস্তানে খেলতে যাবেন না বিরাট কোহলি, রোহিত শর্মারা। বরং নিরপেক্ষ দেশে এশিয়া কাপ আয়োজন করা নিয়ে আলোচনা করা হচ্ছে বলে জানিয়েছিলেন বিসিসিআইয়ের সচিব তথা এশিয়ার ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট জয় শাহ। যে মন্তব্যের পর পালটা বিশ্বকাপ থেকে নাম তুলে নেওয়ার হুঁশিয়ারি দিয়েছিল পাকিস্তানি বোর্ড।

আরও পড়ুন: Cricket World Cup 2023 Date: ৫ অক্টোবর থেকে হতে পারে ODI বিশ্বকাপ, কলকাতা নয়, ফাইনাল হবে আমদাবাদে- রিপোর্ট

তবে সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, পাকিস্তান থেকে পুরোপুরি সরে যাবে না এশিয়া কাপ। শুধুমাত্র কোনও নিরপেক্ষ মাঠে এশিয়া কাপের ম্যাচ খেলবে ভারত। বাকি দলগুলির ম্যাচ হবে পাকিস্তানে। তবে নিরপেক্ষ দেশ হিসেবে ভারতের খেলা কোথায় হবে, তা এখনও নিশ্চিত হয়নি। তবে বিকল্প হিসেবে সংযুক্ত আরব আমিরশাহি, ওমান শ্রীলঙ্কার নাম উঠে আসছে। এমনকী ইংল্যান্ডেও খেলা হতে পারে বলে জল্পনা চলছে। সবমিলিয়ে ওই নিরপেক্ষ দেশে ভারত-পাকিস্তানের কমপক্ষে দুটি মহারণ-সহ পাঁচটি ম্যাচ হতে পারে।

আরও পড়ুন: Asia Cup 2023: সাপও মরবে লাঠিও ভাঙবে না, পাকিস্তান থেকে সরবে না এশিয়া কাপ, আবার ভারতও খেলবে, মিলল সমাধানসূত্র!

বিষয়টি নিয়ে এশিয়ার ক্রিকেট কাউন্সিলের তরফে সরকারিভাবে কিছু জানানো না হলেও ওই পাকিস্তানি সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, আইসিসির জেনারেল ম্যানেজার বলেছেন যে ‘আমি জানি না যে ওই ম্যাচগুলি (এশিয়া কাপে ভারতের ম্যাচগুলি) এখানে (পাকিস্তানে) হবে নাকি অন্য কোনও দেশে। তবে নিরপেক্ষ দেশেই ম্যাচ (এশিয়া কাপে ভারতের ম্যাচগুলি) হওয়ার সম্ভাবনা বেশি।’ সেইসঙ্গে তিনি দাবি করেন, এশিয়া কাপে যেমন ভারতের ক্ষেত্রে হচ্ছে, একদিনের বিশ্বকাপে সেরকম পথেই হাঁটতে পারে পাকিস্তান। যে বিশ্বকাপ আগামী অক্টোবর এবং নভেম্বর ভারতে হতে চলেছে। রিপোর্ট অনুযায়ী, বিশ্বকাপের ফাইনাল হবে আমদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফের পাক জার্সিতে ম্যাচ ফিক্সিংয়ে জেল খাটা আমির, ভগবানকে ধন্যবাদ দিয়ে যাত্রা শুরু মাঝ আকাশে বিমানের মধ্যে সিগারেট ধরিয়ে সুখটান, নামতেই যাত্রীকে ধরল পুলিশ বিশ্বভারতীর অনুষ্ঠানে নিয়ম ভেঙে জিন্স-রঙিন জামা, পোশাক বিতর্ক বিশ্ববিদ্যালয়ে চিনে হাফ ম্যারাথনে গড়াপেটার অভিযোগ, ভিডিয়ো দেখলে চমকে যাবেন, শুরু তদন্ত IIT স্নাতক, তৃতীয় বারের চেষ্টায় UPSC-তে প্রথম স্থান পেলেন লখনউয়ের আদিত্য সাড়ে ৪ কোটি বাজেট মির্জার, টাকা ঘরে ফেরনো অসম্ভব, তবুও পার্ট ২ বানাব: অঙ্কুশ মেট্রোর পিলারে আগুন! সন্ধ্যার অফিস টাইমে ব্যাহত পরিষেবা, এখন পুরো লাইনে চলছে? নিয়োগ দুর্নীতিতে জড়িত পরেশকে ‘গুরুত্বপূর্ণ নেতা’ সম্বোধন মমতার, তোপ বিরোধীদের GTA নিয়োগ দুর্নীতিতে CBI অনুসন্ধানে আপত্তি রাজ্যের, কারণ জানতে চায় হাইকোর্ট অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ

Latest IPL News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.