বাংলা নিউজ > ময়দান > ফের হাফ-সেঞ্চুরি স্টার্লিংয়ের, ধারাবাহিকতায় বিরাট-বাবরকেও হার মানাবেন আইরিশ তারকা
দুরন্ত ব্যাটিং স্টার্লিংয়ের। ছবি- আবু ধাবি ক্রিকেট।
দুরন্ত ব্যাটিং স্টার্লিংয়ের। ছবি- আবু ধাবি ক্রিকেট।

ফের হাফ-সেঞ্চুরি স্টার্লিংয়ের, ধারাবাহিকতায় বিরাট-বাবরকেও হার মানাবেন আইরিশ তারকা

  • নেদারল্যান্ডসকে ৮ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল আয়ারল্যান্ড।

এই মুহূর্তে ওয়ান ডে ক্রিকেটে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান হলেন বাবর আজম। আইসিসি ব়্যাঙ্কিংয়ের দু'নম্বরে রয়েছেন বিরাট কোহলি। আয়ারল্যান্ডের পল স্টার্লিং রয়েছেন আইসিসি ব়্যাঙ্কিংয়ের ২১ নম্বরে। যদিও সাম্প্রতিক ধারাবাহিকতায় কোহলি অথবা বাবর আজমের থেকে কোনও অংশে পিছিয়ে নেই আইরিশ তারকা। বরং শেষ ৮টি ইনিংসের পারফর্ম্যান্সের নিরিখে দুই মহাতারকাকে পিছনে ফেলে দেবেন স্টার্লিং।

নেদারল্যান্ডসের বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ৬৯ রান করেন স্টার্লিং। যদিও মাত্র ১ রানের ব্যবধানে ম্যাচ হারতে হয় আয়ারল্যান্ডকে। এবার সিরিজের দ্বিতীয় ম্যাচে ৫২ রানের কার্যকরী ইনিংস খেলেন স্টার্লিং। আয়ারল্যান্ড ৮ উইকেটে জয় তুলে নিয়ে সিরিজে ১-১ সমতা ফেরায়।

নেদারল্যান্ডস প্রথমে ব্যাট করে ১৫৭ রানে অল-আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ২ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৫৮ রান তুলে নেয়।

শেষ আটটি ইনিংসে স্টার্লিংয়ের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ১৪২, অপরাজিত ১৩১, ৪, ৩৯, ১২৮, ১১৮, ৬৯ ও ৫২। সুতরাং, শেষ আট ম্যাচে ৪টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি।

সেখানে বাবর আজমের শেষ আটটি ওয়ান ডে ইনিংসে ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ১১৫, ৩১, ১৯, অপরাজিত ৭৭, ১২৫, ১০৩, ৩১ ও ৯৪। তিনি ৩টি সেঞ্চুরি করেছেন ও ২টি হাফ-সেঞ্চুরি করেছেন।

বিরাট কোহলি শেষ আটটি ওয়ান ডে ইনিংসে করেছেন ১৫, ৯, ২১, ৮৯, ৬৩, ৫৬, ৬৬ ও ৭ রান। কোনও সেঞ্চুরি না করলেও কোহলি টানা ৪টি হাফ-সেঞ্চুরি করেছেন।

বন্ধ করুন