বাংলা নিউজ > ময়দান > SA T20 League: 'ঘরের' নরখিয়া ও অনামী খেলোয়াড়কে নিলেন পন্তের DC-র মালিকরা!

SA T20 League: 'ঘরের' নরখিয়া ও অনামী খেলোয়াড়কে নিলেন পন্তের DC-র মালিকরা!

এনরিক নরখিয়া। ছবি টুইটার

২০১৯ সাল থেকে প্রোটিয়াদের হয়ে খেলছেন এনরিক নরখিয়া। দিল্লির হয়ে তিন মরশুমে তিনি ৩০টি ম‌্যাচ খেলেছেন। নিয়েছেন ৪৩টি উইকেট। অন্যদিকে ২৭ বছর বয়সি প্রিটোরিয়াসের এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি। তবে ঘরোয়া টি-২০তে তিনি ইতিমধ্যেই ৫০টি উইকেট নিয়ে ফেলেছেন।

শুভব্রত মুখার্জি: প্রোটিয়া টি-২০ লিগের ঢাকে কাঠি ইতিমধ্যেই পড়ে গিয়েছে। আইপিএলের দলের মালিকরা এই লিগের সমস্ত দল কিনে নেওয়ার পর থেকেই দলগঠনের কাজ শুরু হয়ে গিয়েছে। প্রিটোরিয়া ক্যাপিটালস দল ইতিমধ্যেই তাদের দলে সই করিয়ে ফেলেছেন দুই আফ্রিকান তারকাকে। প্রথম মরশুমে দক্ষিণ আফ্রিকার লিগে খেলার জন্য প্রিটোরিয়া দলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন এনরিক নরখিয়া এবং মিগুয়েল প্রিটোরিয়াস।

আরও পড়ুন: অনুপ্রেরণা জোগাচ্ছেন প্রধানমন্ত্রী, আমাদের কাছে বিশাল সম্মানের: হরমনপ্রীত

প্রসঙ্গত আইপিএলের দল দিল্লির মালিক জেএসডব্লু গ্রুপ এই প্রিটোরিয়া ক্যাপিটালস দলটি কিনেছে। জেএসডব্লু গ্রুপের সর্বময় কর্তা পার্থ জিন্দাল জানিয়েছেন 'এনরিক নরখিয়া দিল্লি ক্যাপিটালস দলের উন্নতি এবং বৃদ্ধির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। তাই যখন আমরা ওর (নরখিয়ার) দেশে নিজেদের ক্রিকেট অপারেশন্সকে বাড়ানোর ভাবনা নিই তখন আমরা সিদ্ধান্ত নিই যে ও আমাদের জন্য অটোমেটিক চয়েস হবে।'

তিনি আরও যোগ করেন 'আমরা আশা করব অন ফিল্ডে প্রিটোরিয়া ক্যাপিটালস দলের হয়ে এনরিক তার আক্রমণাত্মক পারফরম্যান্স করবে। আর অফ ফিল্ড দিল্লির হয়ে যেমন শান্ত স্বভাবের এক মানুষকে দেখেছি তেমন ব্যক্তিকেই পাব আমরা।' উল্লেখ্য ২০১৯ সাল থেকে প্রোটিয়াদের হয়ে খেলছেন এনরিক নরখিয়া। দিল্লির হয়ে তিন মরশুমে তিনি ৩০টি ম‌্যাচ খেলেছেন। নিয়েছেন ৪৩টি উইকেট। অন্যদিকে ২৭ বছর বয়সি প্রিটোরিয়াসের এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি। তবে ঘরোয়া টি-২০তে তিনি ইতিমধ্যেই ৫০টি উইকেট নিয়ে ফেলেছেন।

বন্ধ করুন