বাংলা নিউজ > ময়দান > ফরাসি ওপেনের সূচি নিয়ে বেজায় ক্ষুব্ধ নাদাল
রাফা নাদাল (REUTERS)
রাফা নাদাল (REUTERS)

ফরাসি ওপেনের সূচি নিয়ে বেজায় ক্ষুব্ধ নাদাল

  • শরীরের জন্য় অত্যন্ত বিপজ্জনক খুব ঠান্ডায় খেলা বলে জানিয়েছেন ১৯ গ্র্যান্ডস্ল্যামের বিজয়ী। 

ফরাসি ওপেনের একছত্র অধিপতি তিনি। লাল সুড়কির কোর্টে তাকে মোকাবিলা করা যে কোন প্রতিপক্ষের কাছে যথেষ্ট চ্যালেঞ্জের ব্যাপার। কোর্ট হোক বা কোর্টের বাইরে একেবারে রাজার হালে চলেন তিনি। সেই নাদাল এবার প্রচন্ড চটেছেন ফরাসি ওপেনের সংগঠকদের প্রতি।

ফরাসি ওপেন টেনিসের পুরুষ সিঙ্গেলসের সেমিফাইনাল নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই স্পেনের রাফায়েল নাদাল। তবে গভীর রাত পর্যন্ত তাকে কোয়ার্টার-ফাইনাল ম্যাচ খেলতে হয়েছে। ভারতীয় সময় রাত দেড়টা পর্যন্ত খেলে তাকে কোর্ট ছাড়তে হয়েছে। আর তিনি কোর্টে ঢুকেছিলেন ভারতীয় সময় রাত ১০:৩০ মিনিটে। তাতেই ফরাসি ওপেনের সূচি নিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছেন নাদাল।

নাদালের শেষ আটের ম্যাচের দিন একই কোর্টে আরও চারটি ম্যাচ ছিল। ফলে ঘটে বিপত্তি ‌। ম্যাচ শেষে টুর্নামেন্টের সূচি নিয়ে ক্ষোভ উগড়ে নাদাল বলেন 'জানি না কেন, এক দিনে এই কোর্টেই পাঁচটা ম্যাচ রাখা হল। এ রকম হলে ঝুঁকি থেকে যায়। কয়েকটা ম্যাচ দীর্ঘ হতেই পারে। সেটাই হয়েছে। আমার ম্যাচ শুরু হতেও দেরি হলো। এই কন্ডিশনে সমস্যা হল এখানকার আবহাওয়া। প্রচন্ড ঠান্ডা। এখানকার ফুটবলাররাও এ রকম ঠাণ্ডায় খেলে থাকে। কিন্তু তারা সব সময় মাঠে দৌঁড়ায়। আমাদের থামতে হয়, ফের কোর্টে আসতে হয়। তখনই আসল সমস্যার মুুখোমুখি হতে হয়। শরীরের জন্য এই পরিবেশে খেলা বিপজ্জনক।'

বন্ধ করুন