বাংলা নিউজ > ময়দান > 'হাই, আমি রাহুল,' কোচ হয়েও নিজের পরিচয় দিয়ে বিনয়ের আরেক নিদর্শন দ্রাবিড়ের
রাহুল দ্রাবিড়। (ছবি:পিটিআই) (PTI)
রাহুল দ্রাবিড়। (ছবি:পিটিআই) (PTI)

'হাই, আমি রাহুল,' কোচ হয়েও নিজের পরিচয় দিয়ে বিনয়ের আরেক নিদর্শন দ্রাবিড়ের

  • শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের কোচের দায়িত্ব সামলান রাহুল দ্রাবিড়।

ক্রিকেটের জেন্টালম্যান হিসাবে রাহুল দ্রাবিড়ের সুখ্যাতি। অতীতে বারংবার নিজের আচরণে সকলকে মুগ্ধ করেছেন দ্রাবিড়। ভারতীয় বোলার চেতন সারকারিয়াকেও প্রথম সাক্ষাৎতেই অবাক করে দিয়েছিলেন ভারতীয় কিংবদন্তি। শ্রীলঙ্কা সফরে প্রথমবার জাতীয় দলে সুযোগ পান সাকারিয়া। অপরদিকে, ভারতীয় দলের কোচের দায়িত্ব দেওয়া হয় দ্রাবিড়কে।

এই সফরের শুরুতেই সামান্য এক ঘটনাই ফের বিনয়ী দ্রাবিড়ের ছবি সকলের সামনে তুলে ধরে। রাজস্থান রয়্যালসের সাম্প্রতিক এক রিলিজে সাকারিয়া জানান, ‘শ্রীলঙ্কায় দুই সপ্তাহ নিভৃতবাস সেরে আমরা সকলে একত্রিত হয়েছিলাম। সকলেই হয় জিমে ঘাম ঝড়াচ্ছিল, নয়তো বাইরে স্ট্রেচিং করছিল। আমি পুলের ধারে বিশ্রাম নিচ্ছিলাম। ঠিক তখনই রাহুল স্যার এসে আমাকে বলেন হাই চেতন, আমি রাহুল। আমি তো প্রথমে বিস্মিত হয়ে গিয়েছিলাম। কারণ আমি ভাবতেই পারিনি, সত্যি সত্যিই ওটা উনি। তবে আমি কোনক্রমে উঠে দাঁড়িয়ে ওনাকে হাই বলি।’

আইপিএলে রয়্যালসের হয়ে ভাল পারফর্ম করার পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও ধারাবাহিকভাবে ভাল খেলে প্রথমবার জাতীয় দলে নিজের জায়গা করে নেন সাকারিয়া। ২৩ বছর বয়সী বোলারের সঙ্গে কী কথা বলেন দ্রাবিড়? সাকারিয়া জানান তার সঙ্গে কথোপথনে ভারতীয় কিংবদন্তি তার পরিবার ও সৌরাষ্ট্রের ক্রিকেট সম্পর্কে জানতে চান। পাশপাশি তিনি সাকারিয়ার বোলিং আইপিএলের সুবাদে খুব কাছ থেকে ফলো করেছেন বলেও তরুণ পেসারকে জানান।

‘উনি আমার পরিবার সম্পর্কে জানতে চান এবং সৌরাষ্ট্র ক্রিকেট ও গত পাঁচ বছরে আমাদের দল যে উন্নতি করেছে, সেই বিষয়েও জানার আগ্রহ দেখান। উনি জানান উনি আইপিএলে আমার খেলা দেখছেন এবং নতুন ও পুরনো, উভয় বলেই আমার পারফরম্যান্সের জন্য বাহবা দেন। একজন কিংবদন্তি আমাকে চেনেন এবং আমার খেলা ফলো করেছেন জানতে পেরে আমার অনুভূতির কথা ভাষায় প্রকাশ করতে পারব না।’ দাবি সাকারিয়ার।

বন্ধ করুন