বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy 2022 Semifinal: রঞ্জির সেমিতে বাংলার 'ট্রাম্পকার্ড' প্রদীপ্ত, খেলবেন ৩ বছর পর, বাইরে সম্ভবত ইশান

Ranji Trophy 2022 Semifinal: রঞ্জির সেমিতে বাংলার 'ট্রাম্পকার্ড' প্রদীপ্ত, খেলবেন ৩ বছর পর, বাইরে সম্ভবত ইশান

রঞ্জি ট্রফির সেমিফাইনালে আগে বাংলার থিঙ্কট্যাঙ্ক। (ছবি সৌজন্যে সিএবি)

Ranji Trophy 2022 Semifinal: এবারের রঞ্জিতে বাংলার হয়ে ফুল ফুটিয়েছে ইশান, মুকেশ কুমার এবং আকাশদীপের জুটি। বাংলা যে ৬৭ টি উইকেট নিয়েছে, তার মধ্যে ওই জুটির হাত থেকেই ৪০ টি উইকেট এসেছে। তবে সেমিফাইনালে বাড়তি স্পিনার খেলাচ্ছে বাংলা।

রঞ্জি ট্রফির সেমিফাইনালে বাংলার প্রথম একাদশ থেকে বাদ পড়তে পারেন ইশান পোড়েল। তাঁর পরিবর্তে মধ্যপ্রদেশের বিরুদ্ধে বাঁ-হাতি স্পিনার প্রদীপ্ত প্রামাণিকের সুযোগ পাওয়া কার্যত নিশ্চিত। সেক্ষেত্রে তিন বছর পর ফের প্রথম শ্রেণির ক্রিকেটে কোনও ম্যাচ খেলতে চলেছেন প্রদীপ্ত।

এমনিতে এবারের রঞ্জিতে বাংলার হয়ে ফুল ফুটিয়েছে ইশান, মুকেশ কুমার এবং আকাশদীপের জুটি। বাংলা যে ৬৭ টি উইকেট নিয়েছে, তার মধ্যে ওই জুটির হাত থেকেই ৪০ টি উইকেট এসেছে। সেই পরিস্থিতিতেও রঞ্জির সেমিতে কেন ইশানকে বাইরে রাখার পথে হাঁটছে বাংলা? 

সূত্রের খবর, কর্ণাটকের আলুরের যে পিচে রঞ্জির সেমিফাইনাল খেলা হবে, তাতে বল ঘুরবে বলে মনে করছেন অভিমন্যু ঈশ্বরণরা। তাঁদের ধারণা, আলুরের পিচ যথেষ্ট শুষ্ক। সেইসঙ্গে গত কয়েকদিন কাঠফাটা রোদ ওঠায় পিচ আরও শুষ্ক হয়ে গিয়েছে। ফলে ম্যাচ যত গড়াবে, তত স্পিনাররা সাহায্য় পাবেন বলে মনে করা হচ্ছে। সেজন্যই শাহবাজ আহমেদের সঙ্গে বাড়তি স্পিনার হিসেবে প্রদীপ্তকে খেলানোর পথে হাঁটছে বাংলা। যে শাহবাজ এবারের রঞ্জিতে ১২ টি উইকেট নিয়েছেন।

মনোজ তিওয়ারির চোট

একটা বিষয় নিয়েই বাংলা শিবিরের দুশ্চিন্তা ছিল। হাঁটুর চোটে কাবু মনোজ তিওয়ারি আদৌও সেমিফাইনালে খেলতে পারবেন কিনা, তা নিয়ে ধন্দ তৈরি হয়েছিল। যদিও ম্যাচের আগেরদিনই বাংলার কোচ অরুণ লাল উৎকণ্ঠা দূর করে দিয়েছেন।

আরও পড়ুন: Ranji Trophy: মনোজের চোট নিয়ে আপডেট দিলেন অরুণ লাল, রঞ্জির সেমিফাইনালে বাড়তি স্পিনার খেলানোর ইঙ্গিত

বাংলার কোচ বলেন, ‘গত দু’দিনে আমাদের অনুশীলন যথাযথ হয়েছে এবং আমরা আগামিকালের (মঙ্গলবার) ম্যাচের জন্য প্রস্তুত। গত ম্যাচে আমরা একটা ঝুঁকি নিয়েছিলাম। একজন স্পিনারে খেলা এবং পাঁচজন বাঁ-হাতি ব্যাটসম্যানের বিরুদ্ধে অফ-স্পিনার না খেলানোর সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল। শেষমেশ সেটা আমাদের জন্য কার্যকরী হয়ে দাঁড়ায়। সায়নশেখর ব্যাট হাতে ভালো খেলে এবং উইকেটও নেয়। এই ম্যাচের দলে সম্ভবত আমাদের আরও একটু ভারসাম্য আনতে হবে। সম্ভবত একজন পেসার কম খেলানো হবে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিশ্বমানের থ্রিলার বানাতে আকাশছোঁয়া বাজেট ডন ৩ এর! কত খরচ হচ্ছে রণবীরের ছবিতে বাতিল মুসলিমদের বিয়ে ও ডিভোর্সের আইন! করতে হবে বাকিদের মতোই, অনুমোদন অসমের ঠুকঠুকে ব্যাটিং বাবরের, ২ বলে ৬ রান বাকি, জোড়া উইকেট নিয়ে ম্যাচ জেতালেন নবীন ধনু, মকর, কুম্ভ, মীনের মাঘী পূর্ণিমা ২০২৪ কেমন কাটবে? জানুন রাশিফলে আজ কাদের প্রেমের অতীত তাদের বর্তমানে বিঘ্ন ঘটাবে? কী বলছে আজকের প্রেম রাশিফল আমিষ ছোঁন না! ধর্মের টানে অভিনয় ছাড়বেন? জবাব কৃষ্ণভক্ত ‘ফুলকি’ দিব্যানির ‘ভুল হয়েছে, মানছি তো’, সন্দেশখালিতে ফিরে স্বীকার DGP রাজীব কুমারের, কিন্তু….. ডানহাতিদের ৩২টি ৫০-এর পরে ১ম বাঁ-হাতি ব্যাটারের অর্ধশতরান, WPL-এ নজির গড়লেন কে? বন্ধ হবে না লেনদেন, Paytm-র UPI চালু রাখতে শুধু ১ কাজ করতে হবে, NPCI-কে বলল RBI অনন্ত রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানে অতিথিদের জন্য থাকছে কী কী সুবিধা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.