বাংলা নিউজ > ময়দান > T20 World Cup: দল নির্বাচনে মতামত নেওয়া হয়নি, বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার পরেই আফগানিস্তানের নেতৃত্ব ছাড়লেন রশিদ
রশিদ খান। ছবি- আইসিসি।
রশিদ খান। ছবি- আইসিসি।

T20 World Cup: দল নির্বাচনে মতামত নেওয়া হয়নি, বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার পরেই আফগানিস্তানের নেতৃত্ব ছাড়লেন রশিদ

সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে পদত্যাগের কথা জানিয়ে দেন রশিদ খান।

দল নির্বাচনে ক্যাপ্টেনের মতামত নেওয়া হয়নি। তাই আসন্ন টি-২০ বিশ্বকাপের দল ঘোষণার পরেই আফগানিস্তানের নেতৃত্ব ছাড়লেন রশিদ খান।

আফগান ক্রিকেট বোর্ডের তরফে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার ঠিক পরেই ক্যাপ্টেন্সি থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেন রশিদ। সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে পদত্যাগের স্পষ্ট কারণ জানিয়েছেন তারকা স্পিনার। যদিও তিনি এও জানিয়েছেন যে, বরাবরের মতো আফগানিস্তানের হয়ে গর্বের সঙ্গে মাঠে নামবেন।

রশিদ টুইটার বিজ্ঞপ্তিতে লেখেন, 'ক্যাপ্টেন হিসেবে দেশের প্রতি দায়বদ্ধতা থেকেই আমার দল নির্বাচনে অংশ নেওয়ার অধিকার আছে। আফগানিস্তান বোর্ডের তরফে যে দল ঘোষণা করা হয়েছে, তার জন্য নির্বাচকরা বা বোর্ড আমার সম্মতি নেয়নি। আমি অবিলম্বে আফগানিস্তানের টি-২০ অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিচ্ছি। আফগানিস্তানের হয়ে খেলা আমার কাছে সবসময় গর্বের।'

আফগান বোর্ডের তরফে টি-২০ বিশ্বকাপের যে দল ঘোষণা করা হয়, তাতে রশিদের নেতৃত্বে ১৮ জনের স্কোয়াডে কামব্যাক করেন উইকেটকিপার-ব্যাটসম্যান মহম্মদ শেহজাদ। দলে নবি, মুজিব, আসগর, হজরতউল্লাহের মতো প্রায় সব তারকাই জায়গা পেয়েছেন। যদিও রশিদ নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পর এখনও নতুন ক্যাপ্টেন বেছে নেয়নি আফগান বোর্ড।

আফগানিস্তানের টি-২০ বিশ্বকাপ স্কোয়াড: রশিদ খান (ক্যাপ্টেন/পদত্যাগ করেছেন দল ঘোষণার পরে), রহমানুল্লাহ গুরবাজ (উইকেটকিপার), হজরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, আসগর আফগান, মহম্মদ নবি, নাজিবুল্লাহ জাদরান, হাশমতউল্লাহ শাহিদি, মহম্মদ শেহজাদ (উইকেটকিপার), মুজিব উর রহমান, করিম জানাত, গুলবদিন নায়েব, নবীন উল হক, হামিদ হাসান, শরাফুদ্দিন আশরাফ, দৌলত জাদরান, শাপুর জাদরান, কায়িস আহমেদ।
স্ট্যান্ড-বাই: আফসর জাজাই, ফরিদ আহমেদ মালিক।

বন্ধ করুন