বাংলা নিউজ > ময়দান > ৬ মাস ধরে মাঠেই নামলেন না তবু ICC Test Ranking এর সেরা দশে এই ভারতীয়

৬ মাস ধরে মাঠেই নামলেন না তবু ICC Test Ranking এর সেরা দশে এই ভারতীয়

ICC Test Ranking এর সেরা দশে রয়েছেন ঋষভ পন্ত (ছবি-টুইটার)

ঋষভ পন্ত, যিনি দশম স্থান অধিকার করেছেন। তিনিই একমাত্র ভারতীয় ব্যাটসম্যান যিনি শীর্ষ ১০ এ রয়েছেন। তার পরে রয়েছেন রোহিত শর্মা। ভারতীয় ক্যাপ্টেনের র‍্যাঙ্কিং ১২৷ বিরাট কোহলি এক স্থান নেমে গিয়েছেন এবং বর্তমানে তাঁর র‍্যাঙ্কিং হল ১৪। চেতেশ্বর পূজারা র‍্যাঙ্কিং-এর ২৫ নম্বর স্থানে রয়েছেন।

উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্ত গত বছরের শেষের দিকে একটি গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন। সেই কারণে ছয় মাস তিনি মাঠেই নামতে পারেননি। একটি টেস্ট খেলাতো দূরের কথা ভালোভাবে হাঁটতে পারছেন না তিনি। তা সত্ত্বেও নিজের অতীতের পারফরমেন্সের কারণে ক্রমতালিকায় দশের মধ্যে নিজের জায়গা ধরে রেখেছেন ভারতীয় টেস্ট ব্যাটসম্যান। ঋষভ পন্ত, যিনি দশম স্থান অধিকার করেছেন। তিনিই একমাত্র ভারতীয় ব্যাটসম্যান যিনি শীর্ষ ১০ এ রয়েছেন। তার পরে রয়েছেন রোহিত শর্মা। ভারতীয় ক্যাপ্টেনের র‍্যাঙ্কিং ১২৷ বিরাট কোহলি এক স্থান নেমে গিয়েছেন এবং বর্তমানে তাঁর র‍্যাঙ্কিং হল ১৪। চেতেশ্বর পূজারা র‍্যাঙ্কিং-এর ২৫ নম্বর স্থানে রয়েছেন।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল তাদের সর্বশেষ র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। যার মধ্যে ইংল্যান্ডের ব্যাটসম্যান জো রুট এখন ৮৮৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন। ১ নম্বরে থাকা মার্নাস ল্যাবুশান তিন নম্বরে নেমে গিয়েছেন। বিশেষ বিষয় হল ঋষভ পন্ত এখনও শীর্ষ দশে রয়েছেন। ক্রিকেট মাঠ থেকে দূরে থাকার ৬ মাসেরও বেশি সময় হয়ে গেছে, তবু এই র‍্যাঙ্কিং বোঝায় ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ঋষভের অভাবটা কতটা ছিল।

কেন উইলিয়ামসন ৮৮৩ রেটিং পয়েন্ট নিয়ে আইসিসি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ১০ তালিকার দুই নম্বরে রয়েছেন। অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ট্র্যাভিস হেড ৮৭৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন। আইসিসি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ১০ তালিকায় একজন ভারতীয় খেলোয়াড় হিসাবে কেবল ঋষভ পন্ত রয়েছেন। ৭৫৮ রেটিং পয়েন্ট নিয়ে ১০ নম্বরে রয়েছেন পন্ত। প্রায় ৬ মাস হয়ে গেল, ঋষভ পন্ত ক্রিকেট থেকে সম্পূর্ণ দূরে রয়েছেন। ৩০ ডিসেম্বর সকালে পন্তের একটি গাড়ি দুর্ঘটনা ঘটে, যাতে তিনি আহত হন। ডব্লিউটিসি ফাইনালে টিম ইন্ডিয়া তাঁকে খুব মিস করেছিল। তিনি এখন এনসিএ-তে পুনর্বাসন করছেন এবং মাঠে ফেরার জন্য কাজ চালাচ্ছেন। অ্যাশেজ সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন জো রুট। তিনি প্রথম ইনিংসে ১১৮ এবং দ্বিতীয় ইনিংসে ৪৬ রান করেন। এই ম্যাচে তিনি নেন ১টি উইকেট। বেশ কিছুদিন ধরেই টেস্ট ক্রিকেটে অসাধারণ ব্যাটিং করছেন রুট। তার ফল এবার পেলেন রুট।

এ দিকে অলরাউন্ডারদের তালিকাতেও সে ভাবে পরিবর্তন হয়নি। এক নম্বর জায়গা ধরে রেখেছেন রবীন্দ্র জাদেজা। অশ্বিন, শাকিব আল হাসান, অক্ষর প্যাটেল, বেন স্টোকস যথাক্রমে র‌্যাঙ্কিংয়ের দুই, তিন, চার এবং পাঁচে রয়েছেন। বোলারদের র‌্যাঙ্কিংয়ে অবশ্য সে ভাবে কিছু পরিবর্তন হয়নি। ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন শীর্ষ স্থানই ধরে রেখেছেন। ইংল্যান্ডের অভিজ্ঞ জেমস অ্যান্ডারসন, দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা এবং অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সরা যথাক্রমে দুই, তিন এবং চারে রয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অনন্ত-রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানের মঞ্চে রিহানা 'আগুন' কোলফিল্ড প্রজেক্টের কাজ এগোতে দিচ্ছে না এই সরকার, নিশানা করলেন মোদী ‘আমি অনন্তের মধ্যে আমার বাবা ধীরুভাইকে দেখতে পারি’, আবেগপ্রবণ মুকেশ আম্বানি বিয়ের ৪মাসের মাথায় যমজ সন্তানের মা, ২ বছরও গেল না, স্বামীকে আনফলো করলেন নয়নতারা অনুপম-প্রশ্মিতার বিয়েতে কী হচ্ছে শনিবারে? হিন্দুস্তান টাইমস বাংলাকে বললেন উপল ধরা পড়ার আগে কোথায় ছিলেন?‌ সিআইডি’‌র জেরার মুখে ঔদ্ধত্য হারালেন শাহজাহান বল ধরে বাউন্ডারির দিকে ছুঁড়ে দিলেন ফিল্ডার, মনে করালেন লগানের লাখাকে- ভিডিয়ো বদলে গেল পোস্টাল ব্যালটের সর্বনিম্ন বয়স, ৮০ বছরেও ভোট দিতে হবে বুথেই বল হাতে ফিলিপস, ব্যাট হাতে রাচিন রবীন্দ্রের লড়াই, জমে উঠেছে NZ vs AUS 1st Test রাঁচিতে ম্যাচের সেরা হয়েছেন, এবার সেই পুরস্কার প্রিয়জনের হাতে তুলে দিলেন ধ্রুব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.