বাংলা নিউজ > ময়দান > SA vs WI T20I Viral Video: খুদেকে বাঁচাতে বড়সড় ঝুঁকি WI অধিনায়কের, পরোয়া করলেন না নিজের কেরিয়ারের: ভিডিয়ো

SA vs WI T20I Viral Video: খুদেকে বাঁচাতে বড়সড় ঝুঁকি WI অধিনায়কের, পরোয়া করলেন না নিজের কেরিয়ারের: ভিডিয়ো

রোভম্যান পাওয়েল। (ছবি সৌজন্যে, টুইটার ভিডিয়ো)

SA vs WI T20I Viral Video: খুদের প্রাণ বাঁচাতে এমন কাজ করলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক রোভম্যান পাওয়েল, যাতে তাঁর বড়সড় চোট লাগতে পারত। রীতিমতো ঝুঁকির মুখে ফেলেন দেন নিজের কেরিয়ার। যে ঘটনা ঘটেছে দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে।

চার রান বাঁচাতে দ্রুত বাউন্ডারির দিক ছুটে যাচ্ছিলেন। সেইসময় বাউন্ডারির রোপের ঠিক মাথায় এক খুদে দাঁড়িয়েছিল। ওই খুদের সঙ্গে যাতে ধাক্কা না লাগে, সেজন্য এমন কাজ করলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক, যাতে তাঁর বড়সড় চোট লাগতে পারত। সেই বিষয়টির পরোয়া না করে যেভাবে ওই খুদেকে বাঁচিয়ে দেন, সেজন্য পাওয়েলের তুমুল প্রশংসা করেছেন নেটিজেনরা। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়ে গিয়েছে।

রবিবার সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার ইনিংসের তৃতীয় ওভারে সেই ঘটনা ঘটে। পঞ্চম বলে অফসাইডের দিকে মারেন কুইন্টন ডি'কক। লং-অফের বাউন্ডারির দিকে বলের পিছনে তাড়া করতে থাকেন পাওয়েল। একেবারে বাউন্ডারির কাছে পাওয়েল যখন বলটা ধরতে যান, তখন একেবারে বাউন্ডারির রোপের মাথায় ছিল পাঁচ বছরের এক খুদে। অতি উৎসাহে সে বলটা ধরে চলে এসেছিল। 

সেই পরিস্থিতিতে বাউন্ডারি এবং নিজের কেরিয়ারের পরোয়া না করে খুদের সঙ্গে যাতে ধাক্কা না লাগে, সেজন্য গতির মধ্যেই লাফ দেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক। তারপর যেদিকে এগিয়ে যাচ্ছিলেন, সেদিকে এক খুদে বসেছিল। তার সঙ্গেও যাতে ধাক্কা না লাগে, তাই নিজেকে সরিয়ে নেন। বিজ্ঞাপন বোর্ডে সজোরে ধাক্কা মেরে পড়ে যান। তার জেরে কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। কিছুক্ষণ পর তাঁকে ফিট বলে জানানো হয়।

আরও পড়ুন: SA vs WI historic T20I match: ৩৮.৫ ওভারে ৫১৭ রান! ইতিহাস গড়ে WI-কে হারাল দক্ষিণ আফ্রিকা, ভাঙল অসংখ্য রেকর্ড

ওই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। সংশ্লিষ্ট মহলের মতে, ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক পাওয়েল যদি স্লাইড করে বাউন্ডারি রুখতে যেতেন তথা বলটা বাঁচাতে যেতেন, তাহলে একেবারে সজোরে ধাক্কা লাগত খুদের সঙ্গে। সেক্ষেত্রে ভয়াবহ পরিণতি হতে পারত। খুদের বলবয়ের সঙ্গে ধাক্কা লাগত পাওয়েলের। যিনি বেশি পেশিবহুল চেহারার। ফলে খুদের যে কী হত, সেটা ভেবেই শিউরে উঠছে সংশ্লিষ্ট মহল।

পাওয়েল যে কাজ করেছেন, সেজন্য সোশ্যাল মিডিয়ায় তুমুল প্রশংসিতও হয়েছেন। তাঁদের মতে, ২০২৩ সালের ‘স্পিরিট’-র পুরস্কার পাওয়া উচিত পাওয়েলের। ওই কয়েক সেকেন্ডের ভগ্নাংশে তিনি যে সিদ্ধান্তটা নিয়েছিলেন, সেই সিদ্ধান্তের জেরে এক খুদের প্রাণরক্ষা পেল। অথচ তাঁর কেরিয়ার শেষ হয়ে যেতে পারত। তারইমধ্যে অনেকে প্রশ্ন তুলেছেন যে এত খুদেকে কেন বলবয় হিসেবে রাখা হবে? খুদের বয়স এতটাই কম যে বল দেখলে স্বভাবতই অতি উৎসাহী হয়ে উঠবে। তার সঙ্গে যে পাওয়েলের ধাক্কা হতে পারে, সেই ভালো-মন্দ বিচার করারও বয়স হয়নি তার।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভারতের এই প্রাক্তন পেসারকে দেখে অনেক কিছু শিখেছেন, আর কী বললেন জেমস অ্যান্ডারসন কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপে বাংলার জয় জয়কার, সোনা জিতলেন মিত্রাভ গুহ বস্তির ভিতর আচমকা ধনকুবের বিল গেটস! বাসিন্দাদের সঙ্গে চলল কথাবার্তা, কোথায় ঘটল? এবার ভারতের সিভিলিয়ান টিম পৌঁছল মলদ্বীপে, সরবে ভারতীয় সেনা IPL-র ‘লড়াই’ ছাপিয়ে হাত মেলাল রিলায়েন্স-ডিজনি, নজরে ৭০০০০ কোটি টাকার সাম্রাজ্য বাড়ির কর্তার মৃত্যুশোকে ঘরবন্দি ২২ দিন,উদ্ধার করেও হল না শেষরক্ষা,মারা গেল ছেলে ব্যথাতা কাটাতে শাকিবদের নতুন ব্যাটিং এবং বোলিং কোচ নিযুক্ত করল বিসিবি তৃণমূলের ব্রিগেডের দিন শহরে ডার্বিতে মুখোমুখি মোহন-ইস্ট, আদৌ হবে বড় ম্যাচ? ৩৭ বছরে পা দিলেন হেজেল, স্ত্রীর জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানিয়ে কী করলেন যুবরাজ ২৫ কেজি ওজন কমেছে, জেলে পড়ে গিয়ে ফেটেছে মাথা, আদালতে জানালেন বালুর আইনজীবী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.