বাংলা নিউজ > ময়দান > SA20: ‘উপেক্ষিত’ বাভুমার একক লড়াই ব্যর্থ, সুপার কিংসকে সেমিফাইনালে তুললেন ডু'প্লেসি

SA20: ‘উপেক্ষিত’ বাভুমার একক লড়াই ব্যর্থ, সুপার কিংসকে সেমিফাইনালে তুললেন ডু'প্লেসি

দাপুটে হাফ-সেঞ্চুরি ডু'প্লেসির। ছবি- জেএসকে টুইটার।

নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন সুপার কিংস দলনায়ক। টুর্নামেন্টে নিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেই দাপুটে হাফ-সেঞ্চুরি তেম্বার।

একার হাতে ম্যাচ জেতানো বোধহয় একেই বলে। ব্যাট হাতে সামনে থেকে দলকে নেতৃত্ব দিলেন ফ্যাফ ডু'প্লেসি। দাপুটে জয়ে জো'বার্গ সুপার কিংস চলতি এসএ-২০'র সেমিফাইনালে জায়গা করে নেয়। শুধু আক্ষেপ এটাই যে, নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন ফ্যাফ। যদিও ইতিমধ্যেই টুর্নামেন্টে একটি সেঞ্চুরি করেছেন জেএসকে দলনায়ক।

রবিবার লিগের ২৭তম ম্যাচে সানরাইজার্স ইস্টার্ন কেপের বিরুদ্ধে মাঠে নামে জো'বার্গ সুপার কিংস। ওয়ান্ডারার্সে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে জেএসকে। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৬০ রান তোলে।

ওপেন করতে নেমে ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ডু'প্লেসি। তিনি শেষমেশ ব্যক্তিগত ৯২ রানের মাথায় আউট হয়ে বসেন। ৬১টি বলের ইনিংসে ফ্যাফ ৭টি চার ও ৪টি ছক্কা মারেন।

অপর ওপেনার রীজা হেনড্রিক্স ৩৬ বলে ৪০ রান করে মাঠ ছাড়েন। তিনি ৫টি চার মারেন। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ম্য়াথিউ ওয়েড ৭, ডোনোভান ফেরেইরা ২, লিউস ডু'প্লয় ৫, রোমারিও শেফার্ড ২, সিবোনেলো ৬ ও কোয়েটজি ৩ রান করেন।

আরও পড়ুন:- SA20: রিলে ক্যাচ দেখেছেন, দু'জন ফিল্ডারের 'যুগ্ম' ক্যাচ দেখেছেন কখনও? দেখুন ‘চার হাতে’ ক্যাচের ভিডিয়ো

সানরাইজার্সের হয়ে ২টি করে উইকেট নেন এডেন মার্করাম ও সিসান্দা মাগালা। ১টি করে উইকেট দখল করেন মারকো জানসেন ও ব্রাইডন কার্স।

জয়ের জন্য ১৬১ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করতে নেমে সানরাইজার্স ইস্টার্ন কেপ ৯ উইকেটে ১৩৬ রানে আটকে যায়। টুর্নামেন্টে নিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামা তেম্বা বাভুমা অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৫০ রান করে আউট হন। প্রাথমিকভাবে নিলামে দল না পাওয়া তেম্বা ব্যাট হাতেই উপেক্ষার জবাব দিলেন।

আরও পড়ুন:- ৬,৬,৬,৬,৬,৬: রিয়াজের ওভারে ছ'টি ছক্কা হাঁকিয়ে যুবরাজদের রেকর্ড ছুঁলেন ইফতিকার- ভিডিয়ো

এছাড়া ক্যাপ্টেন মার্করাম করেন ৩৪ রান। ৩০ বলের ইনিংসে তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। ব্রাইডন কার্স ১১ ও ভ্যান ডার মারউই ১৬ রানের যোগদান রাখেন। ২৪ রানের ব্যবধানে ম্যাচ জেতে জো'বার্গ সুপার কিংস।

জেএসকের হয়ে কাইল সাইমন্ডস ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন মাহিশ থিকসানা, জেরাল্ড কোয়াটজি ও রোমারিও শেফার্ড। সঙ্গত কারণেই ম্যাচের সেরা হন ডু'প্লেসি।

এই জয়ের সুবাদে জেএসকে লিগ টেবিলের প্রথম চারে থাকা নিশ্চিত করে ফেলে। প্রিটোরিয়া ক্যাপিটালসের পরে তারা দ্বিতীয় দল হিসেবে এসএ-২০'র সেমিফাইনালের টিকিট পকেটে পোরে। সুপার কিংসের সংগ্রহে রয়েছে ৯ ম্য়াচে ২২ পয়েন্ট।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? 4 ওভার শেষে Oman-র স্কোর 16/2 UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট Taapsee Pannu: 'সরে যান বলছি…' অনুরাগীরদের সেলফি তোলার আবদারে রেগে লাল তাপসী!

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.