বাংলা নিউজ > ময়দান > পৃথ্বী আর সূর্যকে ইংল্যান্ডে নিয়ে যাওয়াটা কতটা যুক্তিযুক্ত? উঠে গিয়েছে প্রশ্ন
পৃথ্বী শ এবং সূর্যকুমার যাদব।
পৃথ্বী শ এবং সূর্যকুমার যাদব।

পৃথ্বী আর সূর্যকে ইংল্যান্ডে নিয়ে যাওয়াটা কতটা যুক্তিযুক্ত? উঠে গিয়েছে প্রশ্ন

  • শুভমন গিলের চোটের পরই ওপেনার চেয়ে আবেদন করেছিলেন বিরাট, রবি শাস্ত্রীরা। যদিও তখন তাঁদের আবেদনে কোনও গুরুত্ব দেওয়া হয়নি। তবে ওয়াশিংটন সুন্দরের চোটের পর শেষ পর্যন্ত পৃথ্বী এবং সূর্যকে ইংল্যান্ডে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

শেষ পর্যন্ত বিরাট কোহলিদের অনুরোধ রাখল ভারতের নির্বাচক কমিটি। ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে চলেছেন পৃথ্বী শ এবং সূর্যকুমার যাদব। চোট পেয়ে ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে যাওয়া দুই ক্রিকেটার শুভমন গিল এবং ওয়াশিংটন সুন্দরের পরিবর্ত চেয়ে আবেদন করেছিল টিম ম্যানেজমেন্ট।

শুভমন গিলের চোটের পরই ওপেনার চেয়ে আবেদন করেছিলেন বিরাট, রবি শাস্ত্রীরা। যদিও তখন তাঁদের আবেদনে কোনও গুরুত্ব দেওয়া হয়নি। তবে ওয়াশিংটন সুন্দরের চোটের পর শেষ পর্যন্ত পৃথ্বী এবং সূর্যকে ইংল্যান্ডে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। তাঁরা দু'জনেই এই মুহূর্তে শ্রীলঙ্কায় রয়েছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজ ভারত জিতে গিয়েছে। এ বার টি-টোয়েন্টি সিরিজ শুরু হওয়ার কথা। রবিবার থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু হচে চলেছে। তার ঠিক আগেই পৃথ্বী এবং সূর্যকুমারকে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়াটা কতটা যুক্তিযুক্ত হতে চলেছে, সেটা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রাখলে নিঃসন্দেহে শ্রীলঙ্কা বিরুদ্ধে কুড়ি-বিশের সিরিজ গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। বিশেষজ্ঞরা মনে করছেন, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলার জন্য অনেক বিকল্প রয়েছে। আর শুভমন গিলের পরিবর্তে পৃথ্বী শ ওপেনার হিসেবে দলে সুযোগ পেলেও, সূর্যকুমার যাদবের দলের ঢোকার সম্ভাবনা খুবই কম। তাই তাঁদের দুম করে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়াটা, আদৌ বিসিসিআই-এর কতটা সঠিক সিদ্ধান্ত, সেটা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে।

বন্ধ করুন