বাংলা নিউজ > ময়দান > পিএসএল ২২: পরপর ৬ ম্যাচে হার করাচি কিংসের, চাপে অধিনায়ক বাবর আজম

পিএসএল ২২: পরপর ৬ ম্যাচে হার করাচি কিংসের, চাপে অধিনায়ক বাবর আজম

বাবর আজম। ছবি: টুইটার

৬টি হারের সম্মুখীন হতে হল বাবর আজমের নেতৃত্বাধীন করাচি কিংস দলকে

শুভব্রত মুখার্জি: পাকিস্তান সুপার লিগের চলতি আসরটা একেবারেই ভাল যাচ্ছে না করাচি কিংস দলের। প্রথম পাঁচ ম্যাচে হারের পরে তারা তাদের ষষ্ঠ ম্যাচে জয়ের মুখ দেখার আশা করেছিল। তবে চলতি আসরের ১৯তম ম্যাচে পেশোয়ার জালমির বিরুদ্ধে নিজেদের ষষ্ঠ ম্যাচে পরপর ৬টি হারের সম্মুখীন হতে হল বাবর আজমের নেতৃত্বাধীন করাচি কিংস দলকে। ফলে স্বাভাবিকভাবেই চাপ বাড়ল অধিনায়ক বাবরের উপরে। উল্লেখ্য এই ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে হঠাৎ করেই পিএস এল থেকে সরে দাঁড়ান পাকিস্তান ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। যার প্রভাব পড়েছে ম্যাচে।

এই ম্যাচে জিতলেও খারাপ রান রেটের কারণে কোয়েট্টা গ্লাডিয়েটর্স দলের সঙ্গে সমান পয়েন্টে থেকেও লিগ তালিকায় তাদের নিচে অবস্থান করছে পেশোয়ার জালমি। এদিন প্রথমে ব্যাট করতে নেমে জালমির দুই ওপেনার জাজাই এবং হ্যারিস গোটা ইনিংসের টোনটা যেন সেট করে দেন। মহম্মদ হ্যারিস মাত্র ২৭ বলে ৪৯ রান করেন। হজরতুল্লাহ জাজাই ৪২ বলে করেন ৫২ রান। প্রথম উইকেট জুটিতে ৯৭ রান ওঠে। জাজাই এবং হ্যারিসের দেখানো পথেই কার্যত এদিন ব্যাট করেন অভিজ্ঞ শোয়েব মালিক, বেন কাটিংরা। মালিক ২১ বলে ৩১ এবং কাটিং ১৫ বলে ২৬ রান করলে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৯৩ রান করতে সমর্থ হয় জালমি। করাচির হয়ে ক্রিস জর্ডন ৩ টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে একা অধিনায়ক বাবর আজম ছাড়া ব্যাট হাতে লড়াইটা বিপক্ষের ক্যাম্পে পৌঁছে দিতে পারেননি কোনও করাচির ব্যাটার। বাবর ৪৬ বলে ৫৯ রান করেন। জো ক্লার্ক ২৬ এবং মহম্মদ নবি ১৫ রান করলেও নিজেদের নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ১৩৮ রান করতে হয় করাচি। জালমির হয়ে ওয়াহাব রিয়াজ এবং সলমন ইরশাদ দুটি করে উইকেট নেন। ফলে ৫৫ রানে ম্যাচ হারতে হয় করাচিকে।

বন্ধ করুন