বাংলা নিউজ > ময়দান > Asia Cup-এর সাফল্যে ICC T20 Rankings-এ প্রভাব, স্মৃতি-দীপ্তিরা দিলেন বড় লাফ

Asia Cup-এর সাফল্যে ICC T20 Rankings-এ প্রভাব, স্মৃতি-দীপ্তিরা দিলেন বড় লাফ

আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিল দীপ্তি-স্মৃতিরা।

বাংলাদেশের সিলেটে অনুষ্ঠিত মেয়েদের এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের সাফল্য এবং প্লেয়ারদের দুরন্ত পারফরম্যান্সের পরেই টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ভারতের প্লেয়াররা ভালো ফল করেছেন। এক লাফে তাঁরা উঠে এসেছেন অনেক উপরে।

এশিয়া কাপে দুরন্ত পারফরম্যান্সের সুফল। ভারতের ওপেনার স্মৃতি মান্ধানা এবং অফ-স্পিনিং অলরাউন্ডার দীপ্তি শর্মা আইসিসি মহিলাদের টি-টোয়েন্টি প্লেয়ার র‌্যাঙ্কিংয়ের ব্যাটার এবং বোলারদের তালিকায় তাঁদের ক্যারিয়ারের সেরা জায়গায় উঠে এসেছেন। তাঁরা দু'জনেই নিজ নিজ বিভাগে দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছেন।

শেষ সাপ্তাহিক আপডেটের পর স্মৃতি মন্ধানা এবং দীপ্তি শর্মা উভয়েই যথাক্রমে ব্যাটসম্যান এবং বোলারদের তালিকায় উল্লেখযোগ্য ভাবে লাফ দিয়ে উপরে উঠে এসেছেন। এ ছাড়াও ব্যাটারদের তালিকায় জেমিমা রডরিগেজ এবং শিফালি বর্মাও রয়েছেন প্রথম দশে। জেমিমা এবং শেফালি রয়েছেন যথাক্রমে সাত এবং আট নম্বরে।

বোলারদের তালিকায় আবার দীপ্তির ঠিক পরে তিনে জায়গা করে নিয়েছেন রেনুকা সিং। এ ছাড়া এই তালিকায় দশে রয়েছেন স্নেহ রানা। অলরাউন্ডারদের তালিকাতেও দীপ্তি রয়েছেন তিনে।

আরও পড়ুন: লঙ্কাকে নিয়ে ছেলেখেলা হরমনদের, সপ্তম বার Asia Cup চ্যাম্পিয়ন ভারত

বাংলাদেশের সিলেটে অনুষ্ঠিত মেয়েদের এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের সাফল্য এবং প্লেয়ারদের দুরন্ত পারফরম্যান্সের পরেই টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ভারতের প্লেয়াররা ভালো ফল করেছেন।

স্মৃতি মন্ধানার ৭৩০ রেটিং পয়েন্টে রয়েছেন। শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার বেথ মুনির চেয়ে তিনি ১৩ পয়েন্ট পিছিয়ে রয়েছেন। এশিয়া কাপের আগে ম্যাচে থাইল্যান্ডের বিরুদ্ধে সাত উইকেটে তিন রানের পর ফাইনালে চার ওভারে মাত্র সাত রান দিয়ে নজর কাড়েন দীপ্তি শর্মা। আর এই পারফরম্যান্সের হাত ধরেই তাঁর উত্থান।

দীপ্তি, যিনি এশিয়া কাপে ১৩টি উইকেট নিয়ে স্ক্যাল্প নিয়ে যৌথ-সর্বোচ্চ উইকেট শিকারী হিসাবে শেষ করেন। তাঁর রেটিং পয়েন্ট ৭৪২। ইংল্যান্ডের স্পিনার সোফি একলেস্টোনের চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে রয়েছেন।

আরও পড়ুন: উইকেটের চরিত্র বুঝে ফিল্ডিং সাজিয়েছি, বোলাররা দুরন্ত ছিল-চ্যাম্পিয়ন হয়ে অকপট হরমন

দীপ্তি অলরাউন্ডারদের তালিকায় ৩৭০ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে জায়গা পেয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথিউস (৩৭৭) এবং নিউজিল্যান্ডের সোফি ডিভাইনের (৩৯০) পর রয়েছেন দীপ্তি।

ফাস্ট বোলার রেণুকা সিং, যিনি তার ৩/৫ পারফরম্যান্সের পর ফাইনালে প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছিলেন, তিনি পাঁচ ধাপ লাফ মেরে ক্যারিয়ারের সেরা তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছেন। এবং স্নেহ রানাও পাঁচটি ধার উঠে ক্যারিয়ারের সেরা দশম স্থানে রয়েছেন।

ভারতের বিস্ফোরক ওপেনার শাফালি বর্মা এক ধাপ উঠে সপ্তমে রয়েছেন এবং অধিনায়ক হরমনপ্রীত কাউর তিন ধাপ উঠে ১৪তম স্থানে রয়েছে। অন্যদিকে বাঁ-হাতি স্পিনার রাজেশ্বরী গায়কোয়াড় ১৫ ধাপ লাফ মেরে ১৭ নম্বরে জায়গা করে নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেজাজ ভালো নেই? ২ মিনিটে ভালো করে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস 'দল বদলে অনেক মূল্য চুকিয়েছি...', BJP-তে যোগদান নিয়ে বললেন বক্সার বিজেন্দ্র সিং গান নয়, এবার সোজা মন্ত্রপাঠ! খেলতে খেলতে শুভশ্রীকে কোন মন্ত্র পড়ে শোনাল ইউভান মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ এপ্রিলের রাশিফল ‘২৫ বছরের মেয়ে আমার থেকে বেশি..’, আদিত্য-অনন্যার সম্পর্ক নিয়ে কী বললেন চাঙ্কি বিজেপি বুথে সর্বোচ্চ ভোট পেলেই কর্মীদের ২ লক্ষ টাকা, ঘোষণা ত্রিপুরার মন্ত্রীর কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ এপ্রিলের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ এপ্রিলের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ এপ্রিলের রাশিফল

Latest IPL News

IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.