বাংলা নিউজ > ময়দান > Sourav Ganguly on Virat Kohli: 'বিরাটই জানে কেন ও টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়েছিল', বোমা ফাটালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

Sourav Ganguly on Virat Kohli: 'বিরাটই জানে কেন ও টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়েছিল', বোমা ফাটালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

সৌরভ গঙ্গোপাধ্যায় (Ayush Sharma)

২০২১ সালের টি২০ বিশ্বকাপের আগে বিরাট ঘোষণা করেন যে তিনি টুর্নামেন্ট শেষে দলের অধিনায়কত্ব ছেড়ে দেবেন। এরপর সৌরভের সঙ্গে তাঁর টানাপোড়েনের গুজবের মাঝে ওডিআই দলের অধিনায়কত্ব হারান বিরাট। এরপর দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের হারের পর ২০২২ সালের জানুয়ারি মাসে টেস্ট দলের অধিনায়কত্ব নিজে থেকেই ছেড়ে দেন কোহলি।

বিগত কয়েক বছর ধরে ভারতীয় ক্রিকেটের অন্দরমহলে কান পাতলেই শোনা যায় যে বিরাট কোহলির সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সম্পর্ক 'ভালো না'। বিরাটের অধিনায়কত্ব ছাড়ার থেকেই এই তিক্ততা। সাংবাদিকদের প্রশ্নের মুখে এই ইস্যুতে বিরাট কার্যত সৌরভরে ঘাড়েই দোষ চাপিয়েছিলেন। সেই সময় সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআই সভাপতি। তবে এখন সৌরভ ফের ধারাভাষ্যকারের জীবনে ফিরেছেন। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে গিয়ে রোহিতদের খেলার বিশ্লেষণ করেছেন। রবি শাস্ত্রীর সঙ্গে বসে ধারাভাষ্য দিয়েছেন, আলোচনায় অংশ নিয়েছেন। এই আবহে এবার এক সংবাদমাধ্যমে বিরাটের অধিনায়কত্ব ছাড়া নিয়ে বড় মন্তব্য করলেন 'প্রিন্স অফ ক্যালকাটা'।

আজতক-কে দেওয়া সাক্ষাতকারে সৌরভ গঙ্গোপাধ্যায় দাবি করেন, বিসিসিআই কখনওই চায়নি যে বিরাট কোহলি টেস্টের অধিনায়ত্ব ছাড়ুক। বিরাটের সেই সিদ্ধান্তকে একান্তই ব্যক্তিগত বলে আখ্যা দিয়েছেন সৌরভ। উল্লেখ্য, লাল বলের ক্রিকেটে ভারতের অন্যতম সেরা অধিনায়ক ছিলেন বিরাট কোহলি। তবে ২০২২ সালে অধিনায়কত্ব নিয়ে বিতর্কের মাঝে পদত্যাগ করেন বিরাট কোহলি। তৎকালীন বিসিসিআই সভাপতি সৌরভের অবশ্য দাবি, বিরাটের টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ার সঙ্গে কোনও ভাবে যুক্ত ছিলেন না বোর্ড কর্তারা। সৌরভ দাবি করেন, টেস্ট দলের অধিনায়কত্ব থেকে কোহলির পদত্যাগের জন্য তারা তৈরি ছিলেন না। এদিকে সেই সময় যেহেতু রোহিত সেরা বিকল্প ছিলেন, তাই তাঁকেই সব ফর্ম্যাটে দলের অধিনায়ক করে দেওয়া হয়।

সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, 'বিরাট কোহলি যে অধিনায়কত্ব ছেড়ে দেবে, তার জন্য তৈরি ছিল না বিসিসিআই। দক্ষিণ আফ্রিকার সফররের পর এমনটা যে ঘটবে, কেউ ভাবেনি। বিরাট একাই জানে কেন ও টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়েছিল। এটা নিয়ে কোনও কথা হয়নি। এর মাঝে বিরাট টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়ে দেয়। এদিকে নির্বাচকদের কাউকে তো অধিনায়ক পদে নিয়োগ করতে হবে। সেই সময় রোহিত শর্মাই সেরা বিকল্প ছিল। তাই তাঁকেই অধিনায়ক করা হয়।' উল্লেখ্য, ২০২১ সালের টি২০ বিশ্বকাপের আগে বিরাট ঘোষণা করেন যে তিনি টুর্নামেন্ট শেষে দলের অধিনায়কত্ব ছেড়ে দেবেন। এরপর সৌরভের সঙ্গে তাঁর টানাপোড়েনের গুজবের মাঝে ওডিআই দলের অধিনায়কত্ব হারান বিরাট। এরপর দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের হারের পর ২০২২ সালের জানুয়ারি মাসে টেস্ট দলের অধিনায়কত্ব নিজে থেকেই ছেড়ে দেন কোহলি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল এগরায় রামনবমীর শোভাযাত্রায় পাথর ছোড়ার অভিযোগ, জখম ৪, আটক ৪ 'রামভক্ত' সৃজিতের প্রথম ছবির নায়িকা, আছে অমর্ত্য সেনের সঙ্গে নিবিড় যোগ, বলুন তো কে? জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল লোকসভা ভোটের আগে বিস্ফোরণ রাজ্যে, রামনবমীর রাতে বিকট আওয়াজে কাঁপল জামুড়িয়া জুড়তে পারে আরও ৬ লাইন! ৫ মিনিট ছাড়া মেট্রো চালাতে পরিকল্পনা ইস্ট-ওয়েস্ট করিডরে বিতর্কের আবহে বদলাবে আকবর ও সীতার 'পরিচয়', দুই সিংহের নয়া নামের প্রস্তাব বাংলার রাত ২ টোয় স্নান করতে যান দিব্যাণী! অজানা গল্প ফাঁস 'ফুলকি'র দিদার সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের আফগানদের বিরুদ্ধে T20I সিরিজে না অজিদের, পালটা বিগ ব্যাশে না খেলার হুমকি রশিদের

Latest IPL News

জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.