বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy Final: প্রবল চাপের মুখে লড়াকু ইনিংস হনুমার, লড়াই তিলকেরও, দলীপ ফাইনালে ধুঁকছে দক্ষিণাঞ্চল

Duleep Trophy Final: প্রবল চাপের মুখে লড়াকু ইনিংস হনুমার, লড়াই তিলকেরও, দলীপ ফাইনালে ধুঁকছে দক্ষিণাঞ্চল

অর্ধশতরানের পর হনুমা। ছবি- বিসিসিআই টুইটার

দলীপের ফাইনালে অর্ধশতরান করলেন হনুমা। লড়াই করলেন তিলকও। তবে পরপর উইকেট হারিয়ে দিনের শেষে বেশ চাপে রইল দক্ষিণাঞ্চল।

আজ অর্থাৎ ১২ জুলাই থেকে শুরু হয়েছে দলীপ ট্রফির ফাইনাল। বেঙ্গালুরুতে দলীপের ফাইনালে মুখোমুখি হয়েছে দক্ষিণাঞ্চল এবং পশ্চিমাঞ্চল। আর এই ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন পশ্চিমাঞ্চলের অধিনায়ক প্রিয়ঙ্ক পঞ্চাল। প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় দক্ষিণাঞ্চল। মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ওপেন করতে নামা রবিকুমার সামর্থ মাত্র ৭ রান করে ফিরে যান। প্রথম উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে যায় দক্ষিণাঞ্চল।

ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে হনুমা বিহারির দল। মায়াঙ্ক আগারওয়াল বেশ কিছু ভালো শটও খেলেন। ৬টি বাউন্ডারি সংগ্রহ করেন তিনি। আর তাতেই ঘুরে দাঁড়ায় তারা। কিন্তু এদিন মায়াঙ্কও বড় রান করতে পারেননি। মাত্র ২৮ রান করে ফিরে যান তিনি। পরপর দুই উইকেট হারিয়ে চাপে পড়লেও হনুমা দলকে ভরসা দেন। সেই সঙ্গে তিলক বর্মাও যোগ্য সঙ্গ দিয়ে দলকে বড় রানের দিকে এগিয়ে নিয়ে যান।

অপরদিকে পশ্চিমাঞ্চলও মরিয়া চেষ্টা চালাতে থাকে যাতে উইকেটের ধারা তারা বজায় রাখতে পারে। কিন্তু হনুমা এবং তিলকের ব্যাটিং দাপটে সেই পরিকল্পনা ভেস্তে যায়। কিন্তু এই দুই ব্যাটার দলকে বেশ কিছুটা এগিয়ে দেয়। তবে শেষরক্ষা হয়নি। তিলক বর্মা ৪০ রানের মাথায় ফিরে যেতেই ধাক্কা খায় দক্ষিণাঞ্চল। তিলকের এই ইনিংসটি সাজানো ছিল ৫টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারি। তিলক ফিরে যেতেই বিপক্ষ দলের বোলাররা অক্সিজেন পেয়ে যায়। চাপে ফেলে দেয় হনুমার দলকে। কার্যত চাপে পড়ে যায় দক্ষিণাঞ্চল। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি।

এরপর আর কোনও ব্যাটারই আর বড় রান করতে পারেননি। এলেন আর গেলেন। ক্রিজে দাঁড়িয়ে দলের ব্যর্থতা দেখলেন অধিনায়ক হনুমা। তাসের ঘরের মতো ভেঙে পড়ে দক্ষিণাঞ্চল। একা লড়াই করে যান হনুমা। যদিও তিনি ৬৩ রান করে ফিরে যান। ভারতীয় দলের এই ক্রিকেটারের ইনিংসটি সাজানো ছিল মাত্র ৯টি বাউন্ডারির সৌজন্যে। প্রথম দিনের শেষে দক্ষিণাঞ্চলের রান ৭ উইকেটে ১৮২। ক্রিজে রয়েছেন ওয়াশিংটন সুন্দর ৯ এবং বিজয়কুমার ভিশাক ৫। পশ্চিমাঞ্চলের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন অর্জন নাগওয়াশওয়াল্লাহ, চিন্তন গাজা, মুলানি। এবং একটি উইকেট নিয়েছেন অতিত শেঠ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.