বাংলা নিউজ > ময়দান > T20 WC-এ দল তৈরির আগে শেষ মুহূর্ত পর্যন্ত স্টোকসের অপেক্ষায় থাকবেন ব্রিটিশ কোচ
বেন স্টোকস।
বেন স্টোকস।

T20 WC-এ দল তৈরির আগে শেষ মুহূর্ত পর্যন্ত স্টোকসের অপেক্ষায় থাকবেন ব্রিটিশ কোচ

  • শুক্রবারের মধ্যে বিশ্বকাপে অংশগ্রহণকারী সব দলের প্লেয়ারদের চূড়ান্ত তালিকা আইসিসি-র কাছে জমা দিতে হবে। সে কারণেই সিলভারউড বলেছিলেন, তাঁরা যতটা সম্ভব দেরী করে ১৫ জন প্লেয়ারের তালিকা জমা দিতে চান। শেষ মুহূর্ত পর্যন্ত তাঁরা বেন স্টোকসের জন্য অপেক্ষা করতে চান।

মানসিক স্বাস্থ্য এবং ব্যক্তিগত সমস্যার কারণে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলেননি বেন স্টোকস। বিশ্রাম নিয়েছিলেন তিনি। শোনা যাচ্ছে, তিনি নাকি আসন্ন সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও অংশ নেবেন না। ইংল্যান্ড দলের কোচ ক্রিস সিলভারউড অবশ্য বলে দিয়েছেন, বেন স্টোকসের সব কিছু ঠিক হতে যতটা সময় দরকার, নিতে পারেন। কারণ সকলের আগে মানসিক স্বাস্থ্য এবং ব্যক্তিগত জীবন গুরুত্বপূর্ণ। 

শুধু যে মানসিক স্বাস্থ্য নিয়ে সমস্যা তা নয়, তাঁর অঙুলেও চোট ছিল। সেই চোট সারিয়ে তিনি ধীরে ধীরে সুস্থও হয়ে উঠছিলেন। ইংল্যান্ডের ৩০ বছরের তারকা অলরাউন্ডার এই বছর জুলাইয়ে শেষ বার মাঠে নেমেছিলেন। বার্মিংহ্যামে পাকিস্তানের বিরুদ্ধে একদিনের ম্যাচ খেলতে। এ দিকে শুক্রবারের মধ্যে বিশ্বকাপে অংশগ্রহণকারী সব দলের প্লেয়ারদের চূড়ান্ত তালিকা আইসিসি-র কাছে জমা দিতে হবে। সে কারণেই সিলভারউড বলেছিলেন, তাঁরা যতটা সম্ভব দেরী করে ১৫ জন প্লেয়ারের তালিকা জমা দিতে চান। শেষ মুহূর্ত পর্যন্ত তাঁরা বেন স্টোকসের জন্য অপেক্ষা করতে চান। 

ব্রিটিশ দলের কোচ বলেছেন, ‘আমরা যতটা সম্ভব দেরী করে এই তালিকা জমা দিচ্ছি, যাতে সেরা দলটা করতে পারি। বেনের যা কিছু সাহায্য প্রয়োজন, সেটা আমাদের থেকে ও পাবে।’ তিনি আরও বলেছেন, ‘আমি এখনও পর্যন্ত ওর সঙ্গে কথা বলিনি। কারণ যতটা সম্ভব ওকে আমি নিজের মতো করে সময় কাটাতে দিতে চাই। কিন্তু আমার বাইরেও কিছু লোক ওর সঙ্গে কথা বলছে। তবে এটা এমন একটা বিষয় যে, এই নিয়ে আমি আর কিছু দিন পর ওর সঙ্গে কথা বলব।’ সিলভারউড আরও বলেছেন, ‘কিন্তু আমি ওর উপর চাপ দিতে চাই না। কোনও কিছুর জন্য ওকে তাড়াহুড়ো করতে বলব না, এবং যা কিছু সাহায্য ওর প্রয়োজন সেটা ওকে করা হবে। ওকে নিয়েই আমার প্রথম এবং একমাত্র উদ্বেগ রয়েছে। এবং ও যাতে ঠিক থাকে, সেটা নিশ্চিত করাই আসল।’

বন্ধ করুন