বাংলা নিউজ > ময়দান > নতুন ইনিংস শুরু, আবুধাবিতে T10 League-এ ডেকান গ্ল্যাডিয়েটর্সে খেলবেন রায়না

নতুন ইনিংস শুরু, আবুধাবিতে T10 League-এ ডেকান গ্ল্যাডিয়েটর্সে খেলবেন রায়না

সুরেশ রায়না।

চলতি বছরের গোড়ার দিকে ক্রিকেটের সমস্ত ফর্ম্যাটকে আলবিদা জানিয়েছিলেন রায়না। আর সেই কারণেই বিদেশের ফ্র্যাঞ্চাইজি লিগে তাঁর খেলার বিষয়ে আর কোনও বাধা ছিল না। আমিরশাহির টি-১০ লিগের ডেকান গ্ল্যাডিয়েটর্স তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে রায়নার চুক্তির বিষয়টি জানিয়েছে।

শুভব্রত মুখার্জি: ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে অত্যন্ত বিপজ্জনক একজন ক্রিকেটার সুরেশ রায়না। ভারতের হয়ে ওয়ানডে বিশ্বকাপজয়ী সুরেশ রায়নাকে এই ফর্ম্যাটে কিংবদন্তি বললেও ভুল বলা হবে না। ব্যাট হাতে এতটাই ভালো এবং ধারাবাহিক পারফরম্যান্স তাঁর। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা এই তারকা ব্যাটারকে এ বার খেলতে দেখা যাবে আবুধাবি টি-১০ লিগে। এই লিগে খেলার জন্য ডেকান গ্ল্যাডিয়েটর্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

প্রসঙ্গত চলতি বছরের গোড়ার দিকে ক্রিকেটের সমস্ত ফর্ম্যাটকে আলবিদা জানিয়েছিলেন রায়না। আর সেই কারণেই বিদেশের ফ্র্যাঞ্চাইজি লিগে তাঁর খেলার বিষয়ে আর কোনও বাধা ছিল না। আমিরশাহির টি-১০ লিগের ডেকান গ্ল্যাডিয়েটর্স তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে রায়নার চুক্তির বিষয়টি জানিয়েছে। টুইটে লেখা হয়েছে, ‘বিশ্বকাপজয়ী সুরেশ রায়না টিম গ্ল্যাডিয়েটর্সেj সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। সাদা বলের ক্রিকেটে ভারতের অন্যতম সেরা ক্রিকেটার। আবুধাবি টি-১০ লিগে প্রথম বার খেলবেন রায়না।’

আরও পড়ুন: ‘মিথ্যে’ ক্যাচ ধরেছিলেন উইলিয়াসন, ক্ষমা চাইলেন বাটলারের কাছে- ভিডিয়ো

প্রসঙ্গত ভারতের হয়ে আন্তর্জাতিক মঞ্চে প্রায় ১৩ বছর ক্রিকেট খেলেছেন রায়না। ১৮ টি টেস্ট ম্যাচ খেলার পাশাপাশি, ২২৬ টি ওয়ানডে এবং ৭৮ টি-২০ ম্যাচও তিনি খেলেছেন ভারতের হয়ে। ওয়ানডে ক্রিকেটে ৩৫.৩১ গড়ে তাঁর সংগ্রহ ৫৬১৫ রান। সর্বোচ্চ স্কোর অপরাজিত ১১৬। ওয়ানডে ফর্ম্যাটে রায়নার মোট পাঁচটি শতরান রয়েছে। পাশাপাশি রয়েছে ৩৬ টি অর্ধশতরান।

আরও পড়ুন: 2022 T20 WC-এর ফাইনালে খেলবে কোন দুই দল? বড় ভবিষ্যদ্বাণী মিতালি রাজের

অন্য দিকে টি-২০ ফর্ম্যাটে ভারতের হয়ে ২৯.১৮ গড়ে তিনি করেছেন ১৬০৫ রান। তাঁর সর্বোচ্চ স্কোর ১০১। এ ছাড়াও তাঁর ঝুলিতে রয়েছে একটি শতরান সহ পাঁচটি অর্ধশতরান। টেস্টে ২৬.৪৮ গড়ে তিনি করেছেন ৭৬৮ রান। আইপিএলে তিনি খেলেছেন মোট ২০৫টি ম্যাচ। যেখানে ৩২.৫২ গড়ে ৫৫২৮ রান করেছেন রায়না। স্ট্রাইক রেট ১৩৬.৭৬। সর্বোচ্চ স্কোর ১০০। এ ছাড়াও প্রথম শ্রেণীর ক্রিকেটে উত্তরপ্রদেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন তিনি। সেখানে ৪২.১৫ গড়ে তার ঝুলিতে রয়েছে ৬৮৭১রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.