বাংলা নিউজ > ময়দান > অ্যাসেজের জন্য 'শর্তসাপেক্ষ অনুমোদন' দিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড

অ্যাসেজের জন্য 'শর্তসাপেক্ষ অনুমোদন' দিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড

টিম পেইন ও জো রুট (ছবি:গেটি ইমেজ)

বেশ কয়েকটি জটিল শর্ত পূরণ করার পরে অ্যাসেজ সফরের জন্য 'শর্তসাপেক্ষ অনুমোদন' দিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অ্যাসেজ খেলতে যেতে রাজি হয়েছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়া সফরে যেতে পারেন জো রুটরা। ইংল্যান্ডের তরফ থেকে অ্যাসেজ আয়োজনের সবুজ সংকেত দিল অস্ট্রেলিয়া। তবে তারজন্য রাখা হয়েছে বেশ কিছু শর্ত। কারণ শর্তসাপেক্ষে এই সিরিজের অনুমোদন দিয়েছে ইসিবি বোর্ড। 

ইসিবির একটি বিবৃতিতে বলা হয়েছে যে ‘চমৎকার অগ্রগতি’ হয়েছে, এবং এটি সফরের জন্য ‘শর্তসাপেক্ষ অনুমোদন’ দেওয়া হয়েছে, যার জন্য এখন একটি দল নির্বাচন করা হবে। যে শর্তগুলি এখনও সন্তুষ্ট রয়েছে সে বিষয়ে আর কোনো বিশদ বিবরণ দেওয়া হয়নি, এর বাইরে লক্ষ্য ছিল আগামী দিনগুলিতে সকল সমস্যা গুলো সমাধান করা।

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অ্যাসেজ খেলতে যেতে রাজি হয়েছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়া সফরে যেতে পারেন জো রুটরা। ইংল্যান্ডের তরফ থেকে অ্যাসেজ আয়োজনের সবুজ সংকেত দিল অস্ট্রেলিয়া। তবে তারজন্য রাখা হয়েছে বেশ কিছু শর্ত। কারণ শর্তসাপেক্ষে এই সিরিজের অনুমোদন দিয়েছে ইসিবি বোর্ড। 

ইসিবির একটি বিবৃতিতে বলা হয়েছে যে ‘চমৎকার অগ্রগতি’ হয়েছে, এবং এটি সফরের জন্য ‘শর্তসাপেক্ষ অনুমোদন’ দেওয়া হয়েছে, যার জন্য এখন একটি দল নির্বাচন করা হবে। যে শর্তগুলি এখনও সন্তুষ্ট রয়েছে সে বিষয়ে আর কোনো বিশদ বিবরণ দেওয়া হয়নি, এর বাইরে লক্ষ্য ছিল আগামী দিনগুলিতে সকল সমস্যা গুলো সমাধান করা। |#+|

অ্যাসেজ শুরুর আগে অস্ট্রেলিয়ার কোভিড প্রোটোকল নিয়ে সমস্যা তৈরি হয়েছিল। কঠিন কোয়ারেন্টাইনের জন্য অস্ট্রেলিয়াতে যেতে রাজি হচ্ছিলেন না ব্রিটিশ ক্রিকেটাররা। পরে দুই দলের তরফ থেকে বিতর্কিত মন্তব্যে এই সফরের জটিলতা বেড়ে যায়। এমন সময় কঠোর কোভিড-১৯ প্রোটোকল নিয়ে ইংল্যান্ডের উদ্বেগ দূর করতে এগিয়ে এসেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের কর্তারা। তাদের সাথে কথা বলেছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডে ,ইসিবি-র পক্ষ থেকে  সিদ্ধান্ত নিতে খেলোয়াড়দের এই সপ্তাহের শেষ পর্যন্ত সময় দেওয়া হয়েছে।যদি প্রথম সারির খেলোয়াড়রা ভ্রমণে রাজি হয় তবেই দল সফরে যাবে।

সম্প্রতি ইংল্যান্ডের খেলোয়াড়দের সাথে দুটি পৃথক আলোচনায় বোঝা যায় লকডাউন এবং পরিবারের জন্য কোয়ারেন্টিন পরিস্থিতি নিয়ে উদ্বেগ ছিল প্রধান বিষয়। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে কয়েকদফা আলোচনা পর কঠোর কোয়ারেন্টিন নীতি কিছুটা নমনীয় করা যায় কি-না তা নিয়ে ক্রিকেটারদের আশ্বস্ত করেছে ইসিবি। জানা গেছে,রুটের নেতৃত্বেই অস্ট্রেলিয়া সফরে যাবে ইংল্যান্ড দল। বলা হয়েছে, ইংল্যান্ডের খেলোয়াড় হিসেবে একমাত্র উইকেটরক্ষক জস বাটলারই সফরে আসতে রাজি নাও হতে পারেন। আগেই সফর নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন তিনি। এছাড়া এবারের অ্যাসেজে মইন আলিকেও পাবে না ইংল্যান্ড। সম্প্রতি টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন। মানসিক স্বাস্থ্যের কথা ভেবে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতিতে রয়েছেন বেন স্টোকস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পোশাক তৈরি করেও আম্বানিদের রিসেপশনে গেলে না টোটা! কারণ কী? আজও রয়েছে অনন্ত-রাধিকার বিয়ের পার্টি, কোনও তারকা নন, তবে আম্বানিরা কাদের ডাকলেন? গায়ে হলুদ শোভন-সোহিনীর! ধূসরে নিজেকে মুড়ে নিলেন স্বস্তিকা, বড় পদক্ষেপ রণজয়ের ZIM vs IND: পঞ্চম T20-তে টসের সময় শূন্যে লাফ রাজার,কুসংস্কার নাকি অন্য কারণ? লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান-উইকেট-ছক্কা, সেরা বোলিং, দেখুন যাবতীয় পরিসংখ্যান ফাঁসিদেওয়া থানায় ফাঁসি দেওয়ার চেষ্টা মহিলা বন্দির, প্রাণ বাঁচল পুলিশের তৎপরতায় ২০ না ২১ জুলাই কবে গুরু পূর্ণিমা? জেনে নিন সঠিক দিন ক্ষণ তিথি ও পুজোর শুভ সময় টেলিমেডিসিনে সব রাজ্যকে পিছনে ফেলে শীর্ষে বাংলা, পরিষেবা নিতে এগিয়ে মহিলারা চিন আউট? বেজিং থেকে ফিরে কৌশলী হাসিনা বললেন ‘চাইব তিস্তা প্রজেক্ট করুক ভারত’ ট্রাম্পকে গুলি করা থমাস ছিল শান্ত স্বভাবের,স্কুলে সবাই তাকে চমকাত-ধমকাত: রিপোর্ট

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.