বাংলা নিউজ > ময়দান > টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে হওয়ার কথা, তবু কেন বিকল্প ভাবনা আইসিসি-র?
জিওফ অ্যালার্ডাইস।
জিওফ অ্যালার্ডাইস।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে হওয়ার কথা, তবু কেন বিকল্প ভাবনা আইসিসি-র?

  • অক্টোবর-নভেম্বরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা। তবে ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চিন্তা বেড়েছে আইসিসি-র।

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পরই ভারতে হু হু করে বাড়ছে সংক্রমণের মাত্রা। আইপিএলেও একের পর এক করোনা করোনা সংক্রমণের খবর শোনা যাচ্ছে। এই পরিস্থিতিতে ভারতে আদৌ কি টি-টোয়েন্টি বিশ্বকাপ করা সম্ভব হবে? এই নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে।

আইসিসি-র তরফে জানা গিয়েছে, তারা পুরো পরিস্থিতির উপর নজর রাখছে। তবে এখনই ভারত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ সরানোর মতো কোনও সিদ্ধান্ত নিতে চাইছে না তারা। যদিও বিকল্প সম্ভাবনাও তৈরি রাখছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

অক্টোবর-নভেম্বরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা। তবে ভারতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চিন্তা বেড়েছে। এই প্রসঙ্গে আইসিসি’র অন্তর্বর্তী সিইও জিওফ অ্যালার্ডাইস এক ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে বলেছেন, ‘পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আমরা এগোচ্ছি। তবে প্ল্যান বি-ও তৈরি থাকছে। আমরা নিয়মিত বিসিসিআই-র সঙ্গে যোগাযোগ রাখছি। তেমন পরিস্থিতি হলে বিকল্প পথে এগোনো যাবে।’

করোনার জেরে গোটা বিশ্ব জুড়েই বিভিন্ন টুর্নামেন্টে কোপ পড়ছে। নানা সমস্যা দেখা দিচ্ছে। সব দিকটাই তাই খতিয়ে দেখছে আইসিসি। অ্যালার্ডাইস বলেছেন, ‘আমরা অন্যান্য ক্রীড়া সংস্থাগুলির সঙ্গেও যোগাযোগ রাখছি। তারা কী পরিকল্পনা নিচ্ছে, সে দিকে চোখ রাখছি। যে দেশগুলিতে ক্রিকেট হচ্ছে, সেগুলির থেকেও শিখছি। মানতেই হবে যে দ্রুত বদলে যাচ্ছে বিশ্ব। দু’মাস পরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও রয়েছে। সেই টুর্নামেন্টও আমরা করতে পারব, সেটা ধরে নিয়েই কিন্তু এগোচ্ছি।’

বন্ধ করুন