বাংলা নিউজ > ময়দান > IPL 22: রিয়ানের থেকে ধারাবাহিক একজন ব্যাটারকে প্রয়োজন: রয়্যালস প্রসঙ্গে মঞ্জরেকর
রিয়ান পরাগ। ছবি: টুইটার (ANI)

IPL 22: রিয়ানের থেকে ধারাবাহিক একজন ব্যাটারকে প্রয়োজন: রয়্যালস প্রসঙ্গে মঞ্জরেকর

  • ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে রাজস্থান রয়্যালস দলের পারফরম্যান্স নিয়ে কাটাছেঁড়া করতে গিয়ে মঞ্জরেকর জানান 'রাজস্থান রয়্যালসের ৮০-৯০ শতাংশ দল একদম পারফেক্ট ছিল।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হয়েছে আইপিএলের ১৫তম মরশুম। ফাইনালে গুজরাট টাইটানস দল রাজস্থান রয়্যালসকে হারিয়ে তাদের প্রথম মরশুমেই আইপিএলের ট্রফি তাদের ঘরে তুলতে সক্ষম হয়েছে। ফাইনালে ১১ বল বাকি থাকতে হাতে ৭ উইকেট হাতে নিয়ে বড় জয় তুলে নিয়েছে গুজরাট টাইটানস দল। ফাইনালে প্রথমে ব্যাট করতে নেমে সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালস ব্যাটিং ব্যর্থতার সম্মুখীন হয়। টপ অর্ডারের ব্যাটারদের ব্যর্থতা ঢাকতে ব্যর্থ হয় মিডল বা লোয়ার মিডল অর্ডারের ব্যাটাররা। সেই কথা মাথায় রেখেই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর মনে করেন রিয়ান পরাগের থেকে আরও বেশি ধারাবাহিক কোন ব্যাটারের প্রয়োজন রয়েছে রাজস্থান দলের।

সঞ্জয় মঞ্জরেকর মনে করেন রাজস্থান রয়্যালস দল রাহুল তেওয়াটিয়ার মতো একজন অলরাউন্ডারের অভাব খুব অনুভব করেছে গোটা টুর্নামেন্টে। ৫৬ বছর বয়সির মতে রিয়ান পরাগ দলের হয়ে এক রোল প্লে করলেও তার মধ্যে ধারাবাহিকতার অভাব রয়েছে। আর সেটা রয়েছে বলেই সমস্যায় পড়তে হয়েছে তার দল রাজস্থান রয়্যালসকে এমনটাই অভিমত রাজস্থান রয়্যালস দলের।

২০০৮ সালের পরে সদ্য শেষ হওয়া মরশুম রাজস্থান রয়্যালস দলের জন্য অন্যতম সেরা মরশুম ছিল। ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে রাজস্থান রয়্যালস দলের পারফরম্যান্স নিয়ে কাটাছেঁড়া করতে গিয়ে মঞ্জরেকর জানান 'রাজস্থান রয়্যালসের ৮০-৯০ শতাংশ দল একদম পারফেক্ট ছিল। পরবর্তী মরশুমের জন্যও সেটাই রয়েছে। তবে আমার মনে হয় ওদের একজন ব্যাটারের প্রয়োজন যে রিয়ান পরাগের থেকে আরও একটু বেশি ধারাবাহিক রান করতে পারবে। ম্যাচে ২-৩ ওভার নিয়মিত বল করতে পারবে। রাহুল তেওয়াটিয়ার মতো একজন ওদের দলে দারুণভাবে ফিট করবে। এছাড়া গোটা দলটা একদম পারফেক্ট আছে বলেই আমার মনে হয়। জস বাটলারকে ওদের টপ অর্ডার থেকে সরিয়ে দিলে কি ওদের ব্যাটিং লাইন আপ ততটাই ভয়ের থাকবে? হেতমায়ের মাঝেমধ্যে প্রমাণ করেছে যে ও বিপক্ষ বোলারদের তুলোধোনা করতে সমর্থ। যশস্বী জয়সওয়ালও মাঝেমধ্যে আক্রমণাত্মক খেলা খেলতে সক্ষম। এছাড়াও পাড্ডিকাল, স্যামসনও রয়েছে। তবে বাটলারের মতো অত ভালো কেউ নন। বাটলারের এই মরশুমটা অবিশ্বাস্য কেটেছে।'

বন্ধ করুন