বাংলা নিউজ > ময়দান > ১০০ রানের মধ্যে নিজেরা ১০ উইকেট হারালেও, ব্রিটিশ ওপেনিং জুটিকে ১০০ রানে আটকাতে পারেনি, লজ্জার নজির ভারতের
লজ্জার নজির বিরাট কোহলিদের। ছবি: এএনআই
লজ্জার নজির বিরাট কোহলিদের। ছবি: এএনআই

১০০ রানের মধ্যে নিজেরা ১০ উইকেট হারালেও, ব্রিটিশ ওপেনিং জুটিকে ১০০ রানে আটকাতে পারেনি, লজ্জার নজির ভারতের

  • টসে জিতে ভারত প্রথমে ব্যাট নেয়। তবে প্রথম ইনিংসে বিরাট কোহলিরা মাত্র ৭৮ রানেই অল আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার রোরি বার্নস এবং হাসিম হামিদ ইতিমধ্যেই অর্ধশতরানের গণ্ডি টপকে গিয়েছেন।  ৪২ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ ১২০ রান।

ইংল্যান্ডের বিরুদ্ধে লিডস টেস্টের প্রথম দিনে আরও একটি লজ্জার নজির গড়ে ফেলেছে ভারত। এটা অবশ্য ব্যাটসম্যান এবং বোলারদের মিলিত ব্যর্থতার দায়। এই প্রথম বার ভারত কোনও টেস্টের এক ইনিংসে ১০০ রানের মধ্যে বোল্ড আউট হওয়ার পরে, বিপক্ষের ওপেনিং জুটিকেও ১০০ রানের মধ্যে আউট করতে পারেনি। এই লজ্জার নজির গড়ে ফেলেছেন বিরাট কোহলির দল।

টসে জিতে ভারত প্রথমে ব্যাট নেয়। তবে প্রথম ইনিংসে বিরাট কোহলিরা মাত্র ৭৮ রানেই অল আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার রোরি বার্নস এবং হাসিম হামিদ ইতিমধ্যেই অর্ধশতরানের গণ্ডি টপকে গিয়েছেন। হামিদের সংগ্রহ অপরাজিত ৬০ রান। বার্নস ৫২ রান করে অপরাজিত রয়েছেন। ৪২ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ ১২০ রান। ভারতের চেয়ে ৪২ রানে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। কোনও উইকেট না হারিয়ে।

এ দিন ব্রিটিশ বোলারদের দুর্ধর্ষ ছন্দে ভারত একেবারে মুথ থুবড়ে পড়েছে। প্রথমে জেমস অ্যান্ডারসন ভারতকে বড় ধাক্কা দেন। মাত্র ২১ রানে কেএল রাহুল, চেতেশ্বর পূজারা এবং বিরাট কোহলিকে আউট করে ভারতীয় ব্যাটিং অর্ডারের কোমর ভেঙে দিয়েছিলেন। আর ভারতের কফিনে শেষ পেরেকটি পোঁতেন ক্রেগ ওভারটন। তিনি ৩ উইকেট নিয়েছেন। মাঝে অলি রবিনসন এবং স্যাম কারান ২ উইকেট করে নিয়েছেন।

বন্ধ করুন