বাংলা নিউজ > ময়দান > মনিকা-সৌম্যদীপের দ্বন্দ্ব মেটাতে উদ্যোগী ফেডারেশন, ডাকা হল বৈঠক
মনিকা বাত্রা ও সৌম্যদীপ রায়। 
মনিকা বাত্রা ও সৌম্যদীপ রায়। 

মনিকা-সৌম্যদীপের দ্বন্দ্ব মেটাতে উদ্যোগী ফেডারেশন, ডাকা হল বৈঠক

  • দু'পক্ষের বক্তব্য শোনা হবে বৈঠকে এবং একটি তদন্তকারী প্যানেল গঠন করা হবে।

শুভব্রত মুখার্জি

ভারতীয় টেবিল টেনিসের (টিটি) বর্তমান তারকা এবং প্রাক্তন তারকার ব্যক্তিগত দ্বন্দ্ব এই মুহূর্তে একেবারে জনসমক্ষে। মনিকা বাত্রা জাতীয় কোচ সৌম্যদীপের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার প্রস্তাব দেওয়ার গুরুতর অভিযোগ এনেছিলেন টোকিও থেকে ফেরার পরেই। যদিও এই বিষয়ে সৌম্যদীপ জনসমক্ষে কোনও মন্তব্য করেননি। তবে বলা বাহুল্য, এই ইস্যুকে কেন্দ্র করে গুরু-শিষ্যার সম্পর্ক একেবারে তলানিতে। অত্যন্ত খারাপ পর্যায়ে পৌঁছে গিয়েছে দুই তারকার এই মনোমালিন্য। ফলে বাধ্য হয়েই ঘটনাতে হস্তক্ষেপ করতে আসরে নেমেছে টেবিল টেনিস ফেডারেশন অফ ইন্ডিয়া। তাদের তরফে দুই তারকাকে নিয়ে একটি বৈঠক ডাকা হয়েছে।

উল্লেখ্য, টোকিও গেমস চলাকালীন দুই তারকার সম্পর্কে ফাটল জনসমক্ষে চলে আসে। মনিকার ব্যক্তিগত কোচকে স্থানীয় আয়োজকদের তরফে অনুশীলনে থাকার অনুমতি দেওয়া হলেও তাঁর ইভেন্ট চলাকালীন কোর্টের পাশে থাকার অনুমতি ছিল না। সেইসময় জাতীয় কোচ সৌম্যদীপের প্রশিক্ষণ নিতে অস্বীকার করেন মনিকা। এই ঘটনা আরও খারাপ মোড় নেয়, যখন জাতীয় কোচ সৌম্যদীপ রায়ের বিরুদ্ধে গুরুতর ম্যাচ গড়াপেটার অভিযোগ আনেন তারকা প্যাডলার মনিকা বাত্রা। এই ইস্যুতে শনিবার জাতীয় কোচ ও বর্তমান জাতীয় তারকার সংঘাত মেটাতে বৈঠক ডাকতে বাধ্য হল ফেডারেশন।

উল্লেখ্য মনিকার অভিযোগের ভিত্তিতে ফেডারেশনের তরফে শোকজ করা হয়েছিল সৌম্যদীপকে। লিখিত উত্তর চাওয়া হয়। অভিযোগ ছিল সৌম্যদীপ গত মার্চে টোকিও অলিম্পিক্সের কোয়ালিফায়ারের একটি ম্যাচ ছাড়তে বলেছিলেন মনিকাকে।

টিটিএফআই সচিব অরুণ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, দুই পক্ষের বক্তব্য বৈঠকে শোনা হবে এবং একটি তদন্তকারী প্যানেল গঠন করা হবে। শনিবার হবে গুরুত্বপূর্ণ ভার্চুয়াল বৈঠক।

বন্ধ করুন