বাংলা নিউজ > ময়দান > কারুর জায়গা দখল করতে আসিনি, হার্দিকের সঙ্গে তুলনা প্রসঙ্গে সাফ জবাব বেঙ্কটেশ আইয়ারের
আইপিএলে কেকেআর জার্সিতে বেঙ্কটেশ আইয়ার। ছবি- পিটিআই (PTI)
আইপিএলে কেকেআর জার্সিতে বেঙ্কটেশ আইয়ার। ছবি- পিটিআই (PTI)

কারুর জায়গা দখল করতে আসিনি, হার্দিকের সঙ্গে তুলনা প্রসঙ্গে সাফ জবাব বেঙ্কটেশ আইয়ারের

  • ১৭ নভেম্বর থেকে শুরু হতে চলা নিউজিল্যান্ড সিরিজে প্রথমবার জাতীয় দলের হয়ে সুযোগ পেয়েছেন বেঙ্কটেশ আইয়ার।

আইপিএলের দ্বিতীয় ভাগে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে সুযোগ আর মেগা টুর্নামেন্টে প্রথম সুযোগেই বাজিমাত, বেঙ্কটেশ আইয়েরে জীবন বিগত দুই মাসে সম্পূর্ণ বদলে গিয়েছে। আইপিএলের ফর্ম ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলিতেও ধরে রাখার সুবাদেই আসন্ন নিউজিল্যান্ড সিরিজে ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন বেঙ্কটেশ আইয়ার।

চলতি বিশ্বকাপে হার্দিক পান্ডিয়ার ওপর পেস বোলিং অলরাউন্ডার হিসেবে প্রচুর ভরসা জোগালেও সেই ভরসার সঠিক প্রতিদান দিতে পারেননি দীর্ঘ সময় ধরে চোটে ভোগা হার্দিক। এবার বেঙ্কটেশ আইয়ার সুযোগ পাওয়ায় তাঁর সঙ্গে স্বাভাবিকভাবেই হার্দিকের তুলনা উঠে আসছে। তবে সেই তুলনায় একেবারেই যেতে রাজি নন বেঙ্কটেশ। বছর ২৬-র অলরাউন্ডার Times of India-র সঙ্গে এক সাক্ষাৎকারে জানান, ‘আমি কারুর জায়গা দখল করতে আসিনি। আমার লক্ষ্য দলের হয়ে অলরাউন্ডারের ভূমিকা পালন করা এবং তিন ফর্ম্যাটেই পারফর্ম করার পাশপাশি দলের প্রয়োজনে ভিন্ন ভিন্ন ভূমিকায় সফলভাবে অবদান রাখা।’

মধ্যপ্রদেশ ভারতের ক্রিকেটীয় মানচিত্রে খুব বড় একটা নাম নয়। তবে ১৭ নভেম্বর থেকে শুরু হতে চলা নিউজিল্যান্ড সিরিজে বেঙ্কটেশের পাশাপাশি তাঁর রঞ্জি সতীর্থ আবেশ খানও ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। নিজে সুযোগ না পেলেও বন্ধু আবেশের জন্য এতটাই খুশি হতে বলে জানান নাইট তারকা। ‘আমি যদি সুযোগ নাও পেতাম, তা হলেও আবেশের জন্য আমি ভীষণ খুশি হতাম। ও রাজ্যের জন্য দারুণ পারফর্ম করেছে এবং প্রচুর পরিশ্রম খেটেছে। জাতীয় দলের হয়ে একসঙ্গে অবদান রাখতে আমরা মুখিয়ে রয়েছি।’ দাবি বেঙ্কটেশের।

বন্ধ করুন