বাংলা নিউজ > ময়দান > বেশি ওজনের অনেকে খেলছে- সরফরাজকে সমর্থন করে কাকে কটাক্ষ প্রসাদের?

বেশি ওজনের অনেকে খেলছে- সরফরাজকে সমর্থন করে কাকে কটাক্ষ প্রসাদের?

দিল্লির বিরুদ্ধে শতরানের পর সরফরাজ। ছবি- পিটিআই

রঞ্জিতে একের পর এক ইনিংস উপহার দিয়ে যাচ্ছেন মুম্বইয়ের ব্যাটার সরফরাজ খান। কিন্তু তারপরও জাতীয় দলে সুযোগ হচ্ছে না তাঁর। স্বাভাবিক ভাবেই নির্বাচকদের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এবার সরফরাজের পাশে দাঁড়ালেন ভেঙ্কটেশ প্রসাদ।

ভারতীয় দলের জায়গা হচ্ছে না তাঁর। নির্বাচকরা বিভিন্নভাবে উপেক্ষা করছেন তাঁকে। জবাবে বারবার জ্বলছে উঠছে তাঁর ব্যাট। চলতি রঞ্জি ট্রফি মরশুমে করলেন তৃতীয় শতরান। তিনি মুম্বইয়ের সরফারাজ খান।

দিল্লির বিরুদ্ধে রঞ্জি ম্যাচ খেলছে মুম্বই। ম্যাচের ৫ নম্বরে ব্যাট করতে নামেন তিনি। করলেন ১৫৫ বলে ১২৫ রান। ইনিংসটি সাজানাে ১৬টি বাউন্ডারি ও ৪টি ওভারবাউন্ডারি দিয়ে। প্রথমদিকে মাত্র ৬৬ রানে চার উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে যায় মুম্বই। সরফরাজ ব্যাটে নামার প্রায় সঙ্গে সঙ্গে আউট হয়ে ফিরে যান অজিঙ্কা রাহানে।

আগের ম্যাচে রেকর্ড রান করা পৃথ্বী শও তাড়াতাড়ি আউট হয়ে যান। ৩৫ বলে ৪০ রান করেন তিনি। এমন অবস্থায় চাপে পড়ে থাকা মুম্বইকে টেনে তোলেন সরফরাজ। তাঁর ব্যক্তিগত রানের সঙ্গে সঙ্গেই বাড়তে থাকে দলেরও রান। মুম্বইয়ের প্রথম ইনিংস শেষ হয় ২৯৩ রানে।

টেস্ট দলে সরফরাজের জায়গা না হওয়ায় ভারতের প্রাক্তন তারকা বোলার ভেঙ্কটেশ প্রসাদ হতাশ হয়েছে। তিনি বলেন, ‘ঘরোয়া ক্রিকেটে তিনটি পর পর ব্লক ব্লাস্টার শতরান থাকা সত্ত্বেও দলে জায়গা পাচ্ছে না সরফরাজ। এটা শুধু ওর জন্য অপমানজনক নয়। ঘরোয়া ক্রিকেট এবং রঞ্জির জন্যও অপমান। নির্বাচকরা এমন ভাব করছে যেন এই খেলাটা কোনও ব্যাপারই না। ওকে দেখে যা মনে হচ্ছে আগের থেকে অনেক ফিট। ও অনেক কেজি ওজন কমিয়ে ফেলেছে। দলে জায়গা পাওয়া উচিত।’

 

প্রাক্তন ক্রিকেটার আরও বলেছেন, ‘আমাদের সময় আমরা রঞ্জিকে গুরুত্ব দিতাম। কারণ আমরা জানতাম রঞ্জিতে ভালো খেলতে পারলে জাতীয় টেস্ট দলে জায়গা করে নেওয়া যাবে। কিন্তু এখন ঘটনা পুরো উল্টো হচ্ছে। রঞ্জিতে ভালো পারফরম্যান্স করার পরও যদি কেউ জাতীয় দলে সুযোগ না পায়, এর থেকে খারাপের আর কিছু হয় না।’

অন্যদিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ শুরু হবার আগেই চাপে ভারত। চোট পেয়ে দল থেকে ছিটকে গেলেন ভারতের তারকা ব্যাটার শ্রেয়স আইয়ার। রজত পাতিদারকে দলে নিয়ে আসা হয়েছে শ্রেয়স আইয়ারের পরিবর্তে। আজ দুপুর ১:৩০ থেকে নিজামের শহর হায়দরাবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ খেলতে নামবে ভারত।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বন্ধ করুন