বাংলা নিউজ > ময়দান > ২২ গজের বাইরে নয়া নজির, রোনাল্ডোর স্পেশ্যাল ক্লাবে পৌঁছে গেলেন কোহলি
বিরাট কোহলি।

২২ গজের বাইরে নয়া নজির, রোনাল্ডোর স্পেশ্যাল ক্লাবে পৌঁছে গেলেন কোহলি

  • প্রায় তিন বছর বাদে অবশেষে শতরান করেছেন বিরাট কোহলি। আফগানিস্তানের বিরুদ্ধে এ বারের এশিয়া কাপে ভারতের শেষ ম্যাচে টি-টোয়েন্টিতে নিজের কেরিয়ারের প্রথম এবং সব মিলিয়ে ৭১তম শতরানটি করেন বিরাট কোহলি। এই শতরানের সুবাদে মাঠের বাইরেও কোহলি গড়ে ফেললেন নয়া নজির।

২২ গজে বিরাট কোহলির অনেক রেকর্ড রয়েছে। শুধু ক্রিকেট মাঠেই নয়, মাঠের বাইরেও কোহলিকে বহু রেকর্ড গড়তে দেখা যায়। তবে মাঠের বাইরের রেকর্ডগুলো সবটাই সোশ্যাল মিডিয়ায়। প্রথম ক্রিকেটার হিসেবে টুইটারে ৫০ মিলিয়ন বা কোটি ফলোয়ারের গণ্ডি পার করলেন বিরাট। পাশাপাশি কোহলি দ্বিতীয় ভারতীয় যার ফলোয়ারের সংখ্যা 50 মিলিয়ন ছাড়িয়েছে।

টুইটার হোক বা ইনস্টাগ্রাম বা ফেসবুক, সর্বত্রই কোহলি ভক্তদের ছড়াছড়ি। ইনস্টাগ্রামে তো ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসির পরেই ক্রীড়াজগতের তারকাদের মধ্যে তৃতীয় সর্বাধিক ২১১ মিলিয়ন (প্রায় ২১ কোটি) ফলোয়ার রয়েছে বিরাটের। ফেসবুকের ক্ষেত্রে সেই সংখ্যাটা ৪৯ মিলিয়ন। শুধু ভারত নয়, গোটা বিশ্বজুড়ে বিরাট কোহলি যে কতটা জনপ্রিয়, সেটা সোশ্যাল মিডিয়ার পরিসংখ্যানেই প্রমাণিত।

আরও পড়ুন: T20WC এ নয়া জার্সিতে নামছেন রোহিতরা, ফিরছে কি পয়া রং?- ভিডিয়ো

টুইটারে সবচেয়ে বেশি ফলো করা মানুষের তালিকায় কোহলি এখন ২৯ নম্বরে। এই তালিকায় নয় নম্বরে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রায় ৮২.৪ মিলিয়ন মানুষ পিএম মোদীকে অনুসরণ করেন। এই তালিকায় PMO ইন্ডিয়ার টুইটার অ্যাকাউন্ট রয়েছে ২৮ নম্বরে। ৫০.৫ মিলিয়ন মানুষ @PMOIndia অনুসরণ করে।

আরও পড়ুন: রোহিত ফিটনেসে কোহলির থেকে পিছিয়ে, আর প্রতিভায় বাবর-রিজওয়ানের থেকে এগিয়ে-সলমন বাট

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং নেইমারের পর টুইটারে তৃতীয় জনপ্রিয় খেলোয়াড় বিরাট কোহলি। রোনাল্ডোকে অনুসরণ করেন ১০৩.২ মিলিয়ন মানুষ। আর ৫৭.৯ মিলিয়ন মানুষ নেইমারকে অনুসরণ করেন।

টুইটারে মাত্র ৬ জন এমন ব্যক্তি রয়েছেন, যাঁদের অ্যাকাউন্ট ১০০ মিলিয়নেরও বেশি লোক অনুসরণ করেন। এই তালিকায় রয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা (১৩৩ মিলিয়ন), জাস্টিন বিবার (১১৪ মিলিয়ন), ক্যাটি পেরি (১০৯ মিলিয়ন), রিহানা (১০৭ মিলিয়ন), ইলন মাস্ক (১০৫.৫ মিলিয়ন) এবং রোনাল্ডো (১০৩.২ মিলিয়ন)।

বন্ধ করুন