বাংলা নিউজ > ময়দান > পদ ছাড়বেন কোহলি, T20 WC-এর পর সাদা বলের ক্রিকেটে নয়া ক্যাপ্টেন রোহিত- রিপোর্ট
বিরাট কোহলি ও রোহিত শর্মা (ছবি:রয়টার্স)
বিরাট কোহলি ও রোহিত শর্মা (ছবি:রয়টার্স)

পদ ছাড়বেন কোহলি, T20 WC-এর পর সাদা বলের ক্রিকেটে নয়া ক্যাপ্টেন রোহিত- রিপোর্ট

  • পদত্যাগ করবেন বিরাট কোহলি! সাদা বলের ক্রিকেটে ভারতের নতুন অধিনায়ক রোহিত শর্মা?

ভারতীয় ক্রিকেট দলের মধ্যে একটি বড় পরিবর্তনের পূর্বাভাস পাওয়া যাচ্ছে। সাদা বলের ক্রিকেটে নতুন অধিনায়ক হওয়ার সম্ভাবনা ভেসে আসছে। সূত্র মারফত জানা যাচ্ছে, টি -টোয়েন্টি বিশ্বকাপের পর সীমিত ওভারের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াতে পারেন বিরাট কোহলি। তার জায়গায় রোহিত শর্মাকে ওয়ানডে ও টি টোয়েন্টির নতুন অধিনায়ক নিযুক্ত করা হতে পারে।

আসলে ক্রিকেটে দীর্ঘ দিন ধরে নিজের ফর্ম ফিরে পাচ্ছেন না বিরাট কোহলি। এমন অবস্থায় নিজের ফর্মকে ফিরে পেতেই হয়তো এমন সিদ্ধান্ত নিতে চলেছেন বিরাট। সূত্রের খবর অনুযায়ী, বেশকিছু দিন ধরে এই বিষয়ে দলের কর্তাদের সঙ্গে আলোচনা করছিলেন বিরাট। সম্ভবত টি টোয়েন্টি বিশ্বকাপের পরেই সাদা বলের ক্রিকেট থেকে সরে যেতে পারেন কোহলি।  এই বিষয় নিয়ে রোহিতের সঙ্গেও নাকি আলোচনা করেছেন বিরাট কোহলি।  

ভারতীয় ক্রিকেট দলের মধ্যে সাদা বলের ক্রিকেটের জন্য আগামী সময়ে বড় পরিবর্তন দেখলে চমকে যাওয়ার কিছু নেই। মনে করা হচ্ছে, অক্টোবর ও নভেম্বরে অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপের পরেই সীমিত ওভারের ক্রিকেট থেকে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি পদত্যাগ করতে পারেন। একই সঙ্গে টিম ইন্ডিয়ার হিটম্যান রোহিত শর্মাকে ওয়ানডে ও টি টোয়েন্টির অধিনায়ক করা হতে পারে। টাইমস অব ইন্ডিয়ার তরফ থেকে এই খবরটি প্রকাশ করা হয়েছে।

টাইমস অফ ইন্ডিয়ার সূত্র জানিয়েছে, ‘৩২ বছর বয়সী বিরাট কোহলি, যিনি বর্তমানে ভারতের তিনটি ফর্ম্যাটের অধিনায়ক। তিনি হলেন আজ পর্যন্ত ভারতের সবচেয়ে সফল অধিনায়ক। রোহিত শর্মার সঙ্গে তিনি অধিনায়কত্বের দায়িত্ব ভাগ করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।’ সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী, বিরাট কোহলি গত কয়েক মাস ধরে এই বিষয় নিয়ে রোহিত এবং টিম ম্যানেজমেন্টের সঙ্গে দীর্ঘ আলোচনা করেছেন।

বন্ধ করুন