বাংলা নিউজ > ময়দান > PSL-এও বিরাট বন্দনা, পাক সমর্থকের আব্দার, তাঁর দেশে এসেই যেন সেঞ্চুরিটা হাঁকান কোহলি
পাকিস্তানে গিয়ে সেঞ্চুরি করার আব্দার কোহলির কাছে।

PSL-এও বিরাট বন্দনা, পাক সমর্থকের আব্দার, তাঁর দেশে এসেই যেন সেঞ্চুরিটা হাঁকান কোহলি

  • ক্রিকেট প্রেম তো কাঁটা-তার দিয়ে আর আটকানো যায় না । সে কারণেই সম্ভবত কোহলির প্রতি আবেগটাও পাকিস্তানে বেশ গভীর। পাকিস্তানের বহু ক্রিকেট প্রেমীই বড় বিরাট ভক্ত। আর সেই ভক্তিই উপচে পড়েছে পিএসএলের মঞ্চেও।

১৪ বছরের ক্রিকেট জীবনে কখনও পাকিস্তানের মাটিতে খেলেননি বিরাট কোহলি। এক দিনের ক্রিকেট এবং টি ২০-তে পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের পারফরম্যান্স ভাল হলেও কখনও টেস্ট খেলেননি বাবর আজমদের বিরুদ্ধে। তাই পাকিস্তানের মাটিতে কোহলিকে খেলতে দেখতে চান সে দেশের বিরাট ভক্তরা। শুধু খেলতে দেখা নয়, সেঞ্চুরিটাও যেন তিনি পাকিস্তানের মাটিতে গিয়েই করেন। এমনই আব্দার ধরেছেন ও দেশের এক বিরাট ভক্ত।

ক্রিকেট প্রেম তো কাঁটা-তার দিয়ে আর আটকানো যায় না । সে কারণেই সম্ভবত কোহলির প্রতি আবেগটাও পাকিস্তানে বেশ গভীর। পাকিস্তানের বহু ক্রিকেট প্রেমীই বড় বিরাট ভক্ত। আর সেই ভক্তিই উপচে পড়েছে পিএসএলের মঞ্চেও। পিএসএল দেখতে আসা এক দর্শক গ্যালারিতে বিরাট কোহলির একটি বড় পোস্টার হাতে হাতে সকলের দৃষ্টি আকর্ষণ করেন। মজার বিষয় হল, তাতে বিরাট ভক্তের আর্জি, পাকিস্তানের মাটিতে বিরাটের শতরান দেখতে চান তিনি। সেই পোস্টারে লেখা, ‘পাকিস্তানে আমি তোমার সেঞ্চুরি দেখতে চাই।’

ভারত-পাকিস্তান কূটনৈতিক সম্পর্ক খারাপ হওয়ায় কারণেই দীর্ঘ দিন ধরে দু’দেশের মধ্যে ক্রিকেট সম্পর্কও একেবারে বিচ্ছিন্ন। আইসিসি-র কোনও দলীয় টুর্নামেন্ট ছাড়া দুই দেশ একের অপরের বিরুদ্ধে খেলে না। দ্বিপাক্ষিক সিরিজ তো দূরের বিষয়। আর দুই দেশের ক্রিকেট প্রেমীদের কাছে এটা সবচেয়ে বড় যন্ত্রণার। কারণ ভারত-পাকিস্তান মানেই তো দুই দেশের টানটান উত্তজেনায় ভরা ক্রিকেট। টেনশনের চোরাস্ত্রোত। আর থাকে একমুঠো আবেগও। যা থেকে আপাতত বঞ্চিত দুই দেশের ক্রিকেট প্রেমীরা। কবে সব ঠিক হবে, দুই দেশের কারও জানা নেই। তবু ক্রিকেট প্রেম যে বাধা মানে না।

বন্ধ করুন