বাংলা নিউজ > ময়দান > WI vs BAN: ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে ছেলেখেলা তামিমদের, এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতল বাংলাদেশ
আগ্রাসী তামিম। ছবি- এএফপি (AFP)

WI vs BAN: ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে ছেলেখেলা তামিমদের, এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতল বাংলাদেশ

  • অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করেন তামিম ইকবাল, ২০ ওভারেই ৯ উইকেটের বিশাল ব্যবধানে ওয়ান ডে ম্যাচ জিতল বাংলাদেশ।

মঙ্গলবার ভারত ইংল্যান্ডকে তাদের ঘরের মাঠে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ১৮৮ বল বাকি থাকতে ১০ উইকেটে পরাজিত করে। ঠিক পরের দিন ওয়েস্ট ইন্ডিজকে তাদের ঘরের মাঠে বাংলাদেশ ৯ উইকেটে হারিয়ে দেয় ১৭৬ বল বাকি থাকতে। সুতরাং, দু'দিনে উপমহাদেশের দু'টি দল দেশের বাইরে জয় তুলে নেয় বিশাল ব্যবধানে।

গায়ানায় ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ৩৫ ওভারে মাত্র ১০৮ রানে অল-আউট হয়ে যায়। জবাবে বাংলাদেশ ২০.৪ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১১২ রান তুলে ম্যাচ জিতে যায়। সেই সঙ্গে ১ ম্যাচ বাকি থাকতেই ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজ জয় নিশ্চিত করেন তামিম ইকবালরা।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সব থেকে বেশি ২৫ রান করে অপরাজিত থাকেন কীমো পল। এছাড়া শাই হোপ ১৮, কাইল মায়ের্স ১৭, ব্রেন্ডন কিং ১১ ও রোভম্যান পাওয়েল ১৩ রান করেন। খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন পুরান।

আরও পড়ুন:- WI vs BAN: ১০০ টপকেই অল-আউট, ঘরের মাঠে বাংলাদেশের কাছে ল্যাজেগোবরে ওয়েস্ট ইন্ডিজ

২৯ রানে ৪ উইকেট দখল করেন বাংলাদেশের মেহেদি হাসান মিরাজ। ১৯ রানে ৩টি উইকেট নেন নাসুম আহমেদ। এছাড়া ১টি করে উইকেট পকেটে পোরেন মোসাদ্দেক হোসেন ও শোরিফুল ইসলাম। মুস্তাফিজুর রহমান ৪ ওভারে মাত্র ১২ রান খরচ করেন। তবে কোনও উইকেট তুলতে পারেননি।

বাংলাদেশের হয়ে ব্যাট হাতে তামিম ইকবাল অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৭টি বাউন্ডারির সাহায্যে ৬২ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন। ২০ রান করে আউট হন নাজমুল হোসেন শান্ত। ২৭ বলে ৩২ রান করে নট-আউট থাকেন লিটন দাস। তিনি ৬টি চার মারেন।

আরও পড়ুন:- WI vs BAN: অবেশেষে জয়ের স্বাদ, প্রথম ODI-এ ক্যারিবিয়ানদের হারিয়েও বিরক্ত তামিম

বাংলাদেশ এই প্রথমবার দেশের বাইরে টানা ৩টি ওয়ান ডে সিরিজ জেতে। তারা এর আগে দক্ষিণ আফ্রিকাকে ২-১ ব্যবধানে হারিয়ে দেয় এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে সিরিজ জেতে।

বন্ধ করুন