বাংলা নিউজ > ময়দান > WI vs BAN: ১০০ টপকেই অল-আউট, ঘরের মাঠে বাংলাদেশের কাছে ল্যাজেগোবরে ওয়েস্ট ইন্ডিজ
অপ্রতিরোধ্য মিরাজ। ছবি- আইসিসি।

WI vs BAN: ১০০ টপকেই অল-আউট, ঘরের মাঠে বাংলাদেশের কাছে ল্যাজেগোবরে ওয়েস্ট ইন্ডিজ

  • বাংলাদেশ এর থেকেও কম রানে আগেও গুটিয়ে দিয়েছে ক্যারিবিয়ানদের, চোখ রাখুন পরিসংখ্যানে।

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে কষ্ট করে ১৪৯ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। এবার সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ১০০ টপকেই গুটিয়ে গেল ক্যারিবিয়ানদের ইনিংস।

গায়ানায় টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ মাত্র ১০৮ রানে অল-আউট হয়ে যায়। উল্লেখযোগ্য বিষয় হল, বাংলাদেশের হাতে লঞ্ছিত হওয়া এই প্রথম নয় ক্যারিবিয়ানদের। বরং এর থেকে অনেক কম রানে বাংলাদেশের কাছে আগেও অল-আউট হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের সব থেকে কম রানের দলগত ইনিংসের তালিকায় এটি ১১ নম্বরে জায়গা করে নেয়। তাদের সর্বনিন্ম দলগত ইনিংস হল ৫৪ রানের। ২০০৪ সালে কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এমন লজ্জাজনক নজির গড়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন:- County Championship: বল নয়, কাউন্টিতে ব্যাট হাতে ঝড় তুললেন উমেশ যাদব, ভিডিয়ো

এর আগে বাংলাদেশের কাছে ৬১ রানে অল-আউট হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ২০১১ সালে চট্টগ্রামের সেই ইনিংসটি ছিল ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় নিম্নতম ওয়ান ডে স্কোর।

গায়ানায় এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সব থেকে বেশি ২৫ রান করে অপরাজিত থাকেন কীমো পল। এছাড়া শাই হোপ ১৮, কাইল মায়ের্স ১৭, ব্রেন্ডন কিং ১১ ও রোভম্যান পাওয়েল ১৩ রান করেন। খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন পুরান।

আরও পড়ুন:- ICC Ranking: পশ্চিমে সূর্যোদয়ের মতোই T20 ব়্যাঙ্কিংয়ে অবাক লাফ সূর্যকুমার যাদবের, প্রথম দশে ঢুকে পড়লেন ভুবনেশ্বর

বাংলাদেশের হয়ে ২৯ রানে ৪ উইকেট দখল করেন মেহেদি হাসান। ১৯ রানে ৩টি উইকেট নেন নাসুম আহমেদ। এছাড়া ১টি করে উইকেট পকেটে পোরেন মোসাদ্দেক হোসেন ও শোরিফুল ইসলাম। মুস্তাফিজুর রহমান ৪ ওভারে মাত্র ১২ রান খরচ করেন। তবে কোনও উইকেট তুলতে পারেননি।

বন্ধ করুন