বাংলা নিউজ > ময়দান > WI vs PAK: রিজওয়ানের ব্যাটিং রেকর্ড ও হাফিজের বোলিং স্পেলের সামনে ৭ রানে হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ
দুরন্ত স্পেলের পরে মহম্মদ হাফিজ (ছবি:টুইটার)
দুরন্ত স্পেলের পরে মহম্মদ হাফিজ (ছবি:টুইটার)

WI vs PAK: রিজওয়ানের ব্যাটিং রেকর্ড ও হাফিজের বোলিং স্পেলের সামনে ৭ রানে হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ

  • টস জিতে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ১৫৭ রান তোলে পাকিস্তান। জবাবে ১৫০ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ৭ রানে হারতে হয় গেইল, পোলার্ডদের।

ইংল্যান্ড সফরের ব্যর্থতা ভুলে নতুন ভোরের স্বপ্ন দেখছে পাকিস্তান। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যার শুরুটা পাক ক্রিকেটাররা করে দিল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয় দিয়ে সিরিজের অভিষেক করল বাবর আজমরা। ওয়েস্ট ইন্ডিয়াজের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ার পরে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। এদিন টস জিতে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ১৫৭ রান তোলে পাকিস্তান। জবাবে ১৫০ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ৭ রানে হারতে হয় গেইল, পোলার্ডদের।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে পাকিস্তান। দলের অধিনায়ক বাবর আজম করেন ৪০ বলে ৫১ রান। দলের ওপেনার মহম্মদ রিজওয়ান ৩৬ বলে ৪৬ রানের ইনিংস খেলেন। এদিন তিনি টি টোয়েন্টিতে নতুন ইতিহাস তৈরি করেন। একটি ক্যালেন্ডার বছরে আন্তর্জাতিক টি টোয়েন্টিতে সর্বাধিক রান করেন তিনি।

২০২১ সালে এখনও পর্যন্ত ৭৫২ রান করেছেন মহম্মদ রিজওয়ান। তাঁর পরেই রয়েছেন পল স্ট্রিঙ্গ, তাঁর রান সংখ্যা ৭৪৮। শিখর ধাওয়ান রয়েছেন চার নম্বরে। ২০১৮ সালে ধাওয়ান করেছিলেন ৬৮৯ রান। তবে রিজওয়ানের রানের গড় সকলের থেকে বেশি। রিজওয়ান এখনও পর্যন্ত ৯৪ গড়ে রান করেছেন।

তবে পাকিস্তানের ১৫৭ রান তাড়া করতে নেমে প্রথম থেকেই চাপে পড়ে যায় পোলার্ড, ক্রিস গেইলরা। ক্যারেবিয়ানদের ইনিংসে ব্রেক কষে দেন পাক বোলার মহম্মদ হাফিজ। নিজের চার ওভার বল করে মাত্র ৬ রান দিয়েছেন তিনি। একটি মেডেন নেওয়ার পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের একটি উইকেটও তুলে নেন তিনি। হাফিজের চার ওভারেই জয়ের পথ তৈরি করে নিয়েছিল পাকিস্তান। পরে সেটাই হল, ১৫০ রানেই আটকে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। চার উইকেটের বিনিময়ে নির্ধারিত ২০ ওভারে স্কোর বোর্ডে ১৫০ রান তোলে পোলার্ড বাহিনী। এদিনের জয়ের ফলে চার ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায় পাকিস্তান।

বন্ধ করুন