বাংলা নিউজ > ময়দান > Wimbledon 2022: একইদিনে তিন অঘটন, দ্বিতীয় রাউন্ডেই ছিটকে গেলেন রাডুকানু, মারে, রুড
জন ইসনারের কাছে পরাজিত হন অ্যান্ডি মারে। ছবি- রয়টার্স। (REUTERS)

Wimbledon 2022: একইদিনে তিন অঘটন, দ্বিতীয় রাউন্ডেই ছিটকে গেলেন রাডুকানু, মারে, রুড

  • নিজের কেরিয়ারে এই প্রথমবার উইম্বলডনের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হল মারেকে।

ফরাসি ওপেনের ব্যর্থতার পর অল ইংল্যান্ড ক্লাবে প্রবল জনতার সমর্থনে ভর করে ভাগ্যবদলের আশায় নেমেছিলেন দুই বারের উইম্বলডন চ্যাম্পিয়ন অ্যান্ডি মারে। তবে দ্বিতীয় রাউন্ডেই থেমে গেল মারের দৌড়। দীর্ঘকায় জন ইসনারের বড় বড় সার্ভিস গেমে নাস্তানাবুদ হয়ে চার সেটের লড়াইয়ের পর ছিটকে গেলেন মারে।

টুর্নামেন্টের ২০তম বাছাই ইসনার ৬-৪, ৭-৬ (৪), ৬-৭ (৩), ৬-৪ স্কোর মারেকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিলেন। এর আগের ১৩ বারে প্রত্যেক বারই অন্তত উইম্বলডনের তৃতীয় রাউন্ড অবধি পৌঁছেছিলেন মারে। তবে ঘাসের কোর্টের স্ল্য়ামে এবার নিজের সবথেকে হতাশাজনক পারফরম্যান্স করলেন ব্রিটিশ তারকা। ম্যাচে যুক্তরাষ্ট্রের ইসনারের ৩৬টা এসের জবাব মারের কাছে ছিল না। তিনি মাত্র ১৩টি আনফোর্সড এরর করলেও, ইসনারের সার্ভিস গেমের জবাবে ধারাবাহিকভাবে নিজের সেরাটা দিতে পারেননি তিনি। 

বুধবারটাই (২৯ জুন) ব্রিটিশ টেনিসপ্রেমীদের জন্য হতাশার ছিল। শুধু মারে নয়, এবারে ব্রিটেনের সেরা বাজি, ১০ম বাছাই এমা রাডুকানুও হতাশাজনকভাবে দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গেলেন। রাডকানু ফ্রান্সের ক্যারোলিন গার্সিয়ার বিরুদ্ধে স্ট্রেট সেটে ৬-৩, ৬-৩ স্কোরলাইনে হারেন। মারের মতোই রাডুকানুও সার্ভিস রিটার্ন করতে গিয়ে সমস্যায় পড়েন। গার্সিয়ার আগ্রাসী টেনিসের কোনও জবাব ছিল না রাডুকানুর কাছে। বুধবারে অঘটনের পালা এখানেই শেষ নয়। ফরাসি ওপেন রানার্স আপ, বিশ্বের ছয় নম্বর (টুর্নামেন্টের তৃতীয় বাছাই) তারকা ক্যাসপার রুডও এদিন টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন।

উইম্বলডন যেন এবার অঘটনের আখড়া, বিশেষত পুরুষ বিভাগে। সেরা ১১ বাছাইয়ের মধ্যে রুডকে মিলিয়ে সাতজন ইতিমধ্যেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন। ফ্রান্সের উগো হাম্বার্টের ৩-৬, ৬-২, ৭-৫, ৬-৪ ব্যবধানে রুডকে পরাজিত করেন। রুড ছিটকে যাওয়ার পর। সেরা বাছাইদের মধ্যে নোভাক জকোভিচ, রাফায়েল নাদাল, স্টেফানোস সিসিপাস এবং কার্লোস আলকারাজই উইম্বলডনে অবশিষ্ট রয়েছেন।

বন্ধ করুন