বাংলা নিউজ > ময়দান > Wrestling World Championships: বিশ্ব চ্যাম্পিয়নশিপের কোয়ার্টারে হার বজরঙের, ব্রোঞ্জের জন্য লড়বেন জুগলান
বজরং পুনিয়া। ছবি টুইটার

Wrestling World Championships: বিশ্ব চ্যাম্পিয়নশিপের কোয়ার্টারে হার বজরঙের, ব্রোঞ্জের জন্য লড়বেন জুগলান

  • দু'বারের কমনওয়েলথ গেমসের পদকজয়ী, তিনবারের বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের পদকজয়ীর হারের ফলে ফের ধাক্কা খেল ভারতের পদক জয়ের আশা। বজরং পুনিয়ার সমর্থকরা আশায় থাকবেন ইয়ান্নি যাতে করে ফাইনালে পৌঁছে যান। সেক্ষেত্রে রপেসঁ বিভাগে ব্রোঞ্জ মেডেল ম্যাচে খেলার সুযোগ পেতে পারেন বজরং পুনিয়া।

শুভব্রত মুখার্জি: বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের ম্যাট থেকে আরও একটি খারাপ খবর এল ভারতীয় সমর্থকদের জন্য। গতকাল টোকিয়ো অলিম্পিক গেমসের পদকজয়ী রবি দাহিয়া ছিটকে যাওয়ার পরে এদিন ছিটকে গেলেন বজরং পুনিয়া। বেলগ্রেডে বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে হেরে ছিটকে গেলেন বজরং পুনিয়া। ৬৫ কেজি বিভাগের কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন অলিম্পিক গেমসের পদকজয়ী বজরং পুনিয়া।

অন্যদিকে বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের ম্যাচে ব্রোঞ্জ পদকের জন্য লড়াই করবেন সাগর জুগলান। ৭৪ কেজি বিভাগে ব্রোঞ্জ পদকের জন্য লড়াই করবেন তিনি। বজরং এদিন টেকনিক্যাল সুপিরিয়রিটিতে হেরে যান তার বিপক্ষের কাছে। ১০-০ ফলে এদিন রীতিমতো পর্যুদস্ত হন তিনি। ২৩ বছর বয়সি আমেরিকার ইয়ান্নি ডায়াকোমিহালিসের সামনে এদিন দাঁড়াতেই পারেননি তিনি। ৬৫ কেজির কোয়ার্টার ফাইনালে ইয়ান্নি প্রথম থেকেই আক্রমণাত্মক খেলা খেলেন। যার কোন জবাব ছিল না বজরং পুনিয়া।

দু'বারের কমনওয়েলথ গেমসের পদকজয়ী, তিনবারের বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের পদকজয়ীর হারের ফলে ফের ধাক্কা খেল ভারতের পদক জয়ের আশা। বজরং পুনিয়ার সমর্থকরা আশায় থাকবেন ইয়ান্নি যাতে করে ফাইনালে পৌঁছে যান। সেক্ষেত্রে রপেসঁ বিভাগে ব্রোঞ্জ মেডেল ম্যাচে খেলার সুযোগ পেতে পারেন বজরং পুনিয়া। অন্যদিকে ১৮ বছর বয়সি জুগলান মঙ্গোলিয়ার সুলদোখু ওলনবায়ারকে ৭-৩ ফলে হারিয়ে দিয়ে ব্রোঞ্জ পদকের ম্যাচে পৌঁছে যান। অপরদিকে ৯৭ কেজি বিভাগে ভিকি তার কোয়ালিফিকেশন রাউন্ডে হেরে যান স্যামুয়েল স্কেরারের কাছে। ৬১ কেজি বিভাগে পঙ্কজ, আসিল এইটাকিনের কাছে হেরে ছিটকে যান।

বন্ধ করুন