HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > প্রথম থেকেই হাত খুলে খেলব, WTC ফাইনালের আগে রোহিতদের হুঁশিয়ারি গ্রিনের

প্রথম থেকেই হাত খুলে খেলব, WTC ফাইনালের আগে রোহিতদের হুঁশিয়ারি গ্রিনের

IPL এ অনবদ্য খেলা ক্যামেরন গ্রিনের গলা থেকে ঝরে পড়ছিল আত্মবিশ্বাস

ক্যামেরন গ্রিন-ফাইল ছবি (এএনআই)

অন্যদের মতো বিশাল টাকা নিয়ে প্রত্যাশার চাপে নুইয়ে যাননি ক্যাম গ্রিন। বরং মিডল অর্ডারে দুর্ধর্ষ ইনিংস খেলে মুম্বই ইন্ডিয়ানসে প্লে-অফে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা নেন তিনি। সেই আত্মবিশ্বাসকে সম্বল করেই ভারতের বিরুদ্ধে ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাে সাফল্য পেতে চান অজিদের উদীয়ামান তারকা গ্রিন। কিছুটা হলেও যে তিনি ইংল্যান্ডের ব্যাজবল ক্রিকেট শৈলীর দ্বারা অনুপ্রাণিত, সেটাও স্পষ্ট করে দেন এই দীর্ঘকায় অলরাউন্ডার।

এবারের আইপিএলে যেখানে কারান, স্টোকসরা ফেল করেছেন, সেখানেই গ্রিনের তারুণ্যের ছোঁয়ার বিকশিত হয়েছে মুম্বই ইন্ডিয়ানস। ১৬ ম্যাচে ৪৫২ রান করেছেন তিনি ১৬০-এর ওপর স্ট্রাইকরেটে। ৪৭ বলে ১০০ করে তাক লাগিয়েছেন আপামর ক্রিকেটদুনিয়ার। আইপিএলের মতো হয়তো অতটা ধুমধাড়াক্কা খেলবেন না, কিন্তু খুব যে রক্ষণাত্মক হবেন না ওভালে, সেটা স্পষ্ট করে দিয়েছেন গ্রিন। তিনি বলেন যে ইংল্যান্ড যেভাবে খেলছে অ্যাটাকিং ভাবে, তাতে মনে হয় খুব একটা বদলানোর দরকার নেই লাল বলে খেলার সময়।

তিনি বলেন যে গত বছর একটু শুরুর দিকে বেশি ডিফেন্সিভ হয়ে যাচ্ছিলাম, রান না করার কথা ভেবে। কিন্তু এবার যে তিনি প্রথম থেকেই হাত খুলবেন, প্রয়োজনে বল ডিভেন্ড করবেন, সেটা স্পষ্ট করে দেন তরুণ ক্রিকেটার। যত অভিজ্ঞতা বাড়ছে, তত তাঁর মানিয়ে নিতে সুবিধা হচ্ছে বলে মনে করেন গ্রিন। গতবার কী করে তিনি সফল হয়েছিলেন ও কোথায় ব্যর্থতা এসেছিল, সেটা তিনি জানেন ও সেভাবেই এবার তিনি নিজেকে মানিয়ে নিয়েছেন বলে জানান গ্রিন।

তবে শুধু ব্যাটিং নয়, বোলিং করেও দলকে জেতাতে চান গ্রিন। বিশেষত ওভালের মতো পাটা উইকেটে পার্টনারশিপ ভাঙার জন্য মাঝে মাঝেই তাঁর ডাক পড়বে, তেমনটা আশা করাই যায়। ডিউক বলে নিয়ে ইংল্যান্ডের মাটিতে সুইং পাবেন, এমনটাই আশা গ্রিনের। অস্ট্রেলিয়ার পিচে মূলত বাউন্সের ওপর ভরসা করে বল করতে হয় প্রায় সাড়ে ছয় ফুট লম্বা গ্রিনকে। কিন্তু এখানে তিনি সুইংয়ের সাহায্যও পাবেন। বিশেষত wobble সিম, অর্থাৎ হাতের গ্রিপটা ছড়িয়ে বলটাকে লেট মুভ করানোর জন্য যে তিনি আগ্রহী, সেটা সাফ করে দেন তিনি। নিশ্চিত ভাবেই অজিদের জন্য এক্স-ফ্যাক্টর হতে চলেছেন হালে আইপিএল মাতানো গ্রিন। বিপক্ষের ক্যাপ্টেন তাঁর আইপিএলের অধিনায়ক রোহিত শর্মা। গ্রিনকে সস্তায় ফেরানোর জন্য কোনও প্ল্যান রোহিতের কাছে আছে কিনা, সেটা দেখার।

 

 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ