বাংলা নিউজ > ময়দান > ব্যাটের তালেই উল্লাস, T20 WC-এ যোগ্যতা অর্জন করে সাজঘরে উৎসব জিম্বাবোয়ের- ভিডিয়ো
জিম্বাবোয়ের ড্রসিংরুমে সেলিব্রেশন।

ব্যাটের তালেই উল্লাস, T20 WC-এ যোগ্যতা অর্জন করে সাজঘরে উৎসব জিম্বাবোয়ের- ভিডিয়ো

  • গত ফেব্রুয়ারিতে গ্লোবাল কোয়ালিফায়ার-এ থেকে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করে আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরশাহি। এ বার গ্লোবাল কোয়ালিফায়ার-বি'এর মঞ্চ থেকে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করল নেদারল্যান্ডস ও জিম্বাবোয়ে।

বছরের শেষেই অস্ট্রেলিয়ায় বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তার আগে শুক্রবার (১৫ জুলাই), শেষ দুই দল হিসেবে অস্ট্রেলিয়ার টিকিট বুক করে ফেলল নেদারল্যান্ডস এবং জিম্বাবোয়ে। পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফায়ারের গ্রুপ 'বি'-র সেমিফাইনালে যথাক্রমে যুক্তরাষ্ট্র এবং পাপুয়া নিউ গিনিকে হারিয়ে দুই দেশ কোয়ালিফাই করল বিশ্বকাপের জন্য।

আর জিম্বাবোয়ে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করার পরেই ড্রেসিংরুমে উচ্ছ্বাসে ভাসলেন ক্রিকেটাররা। ব্যাটের তালে তাঁরাও সেলিব্রেশনে মাতলেন। আর তাঁদের সেই সেলিব্রেশনের ছবি একেবারে হুহু করে ভাইরাল।

আয়োজক হিসেবে এবছর বিশ্বকাপ খেলবে অস্ট্রেলিয়া। আফগানিস্তান, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নমিবিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ গত টি-২০ বিশ্বকাপের ফলাফলের নিরিখেই যোগ্যতা অর্জন করে এবছরের টি-২০ বিশ্বকাপে। গত ফেব্রুয়ারিতে গ্লোবাল কোয়ালিফায়ার-এ থেকে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করে আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরশাহি। এ বার গ্লোবাল কোয়ালিফায়ার-বি'এর মঞ্চ থেকে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করল নেদারল্যান্ডস ও জিম্বাবোয়ে।

শুক্রবার কোয়ালিফায়ারের প্রথম সেমিফাইনালে জিম্বাবোয়ে ২৭ রানে পরাজিত করে পাপুয়া নিউ গিনিকে। দ্বিতীয় কোয়ালিফায়ারে নেদারল্যান্ডস ৭ উইকেটে হারিয়ে দেয় আমেরিকাকে। দু'টি সেমিফাইনালে পরাজিত দল ছিটকে যায় বিশ্বকাপের দৌড় থেকে।

বন্ধ করুন