বাংলা নিউজ > টেকটক > লঞ্চ হল OnePlus-এর প্রথম Smartwatch, জানুন দাম ও ফিচার্স
OnePlus Smartwatch । ছবি : ওয়ানপ্লাস (OnePlus)
OnePlus Smartwatch । ছবি : ওয়ানপ্লাস (OnePlus)

লঞ্চ হল OnePlus-এর প্রথম Smartwatch, জানুন দাম ও ফিচার্স

গত ১-২ বছরে হঠাত্ই চাহিদা বেড়েছে স্মার্টওয়াচের। সেই চাহিদা বুঝে বেশিরভাগ স্মার্টফোনের সংস্থাই নিজেদের স্মার্টওয়াচ এনেছে। সেই ট্রেন্ডে এবার পা মেলালে OnePlus-ও।

গ্যাজেটের বাজারে গত ১-২ বছরে হঠাত্ই চাহিদা বেড়েছে স্মার্টওয়াচের। সেই চাহিদা বুঝে বেশিরভাগ স্মার্টফোনের সংস্থাই নিজেদের স্মার্টওয়াচ এনেছে। সেই ট্রেন্ডে এবার পা মেলালে OnePlus-ও। বাজারে এল সংস্থার প্রথম স্মার্টওয়াচ।

ডিজাইন:

প্রথমেই আসি OnePlus Smartwatch-এর ডিজাইনের বিষয়ে। এখন বাজারে বেশিরভাগ স্মার্টওয়াচের ডায়া চৌকো ধরণের। অনেকটা অ্যাপেল ওয়াচের ধাঁচের।

কিন্তু সেই দিক থেকে একটু ব্যাতিক্রমী OnePlus Smartwatch । ডায়াল গোলাকৃতির। অনেকটা Samsung-এর স্মার্টওয়াচের সঙ্গে মিল পাবেন। ফিনিশও বেশ ভালই। প্রিমিয়াম লুক পাবেন। তাছাড়া যে কোনও ধরণের আউটফিটের সঙ্গে দিব্যি মানিয়ে যাবে। ওয়াচ-ডায়ালগুলিও বেশ আকর্ষণীয়।

রয়েছে একটি Cobalt Limited Edition মডেলও। ডায়ালের সাইজ 46mm । এই স্পেশাল এডিশানে কোবাল্ট অ্যালয় ব্যবহার করা হয়েছে। সঙ্গে থাকছে ক্লাসি চামড়ার স্ট্র্যাপ।

স্পেসিফিকেশান :

ডিসপ্লে : 1.39-inch AMOLED

সেন্সর : Altimeter, GPS ও ব্লাড অক্সিজেন মিটারের সেন্সর থাকছে। রয়েছে ১১০টিরও বেশি ওয়ার্কআউট মোড। তাই ফিটনেস সচেতনদের জন্য এটি আদর্শ। এছাড়া সাধারণ স্মার্টওয়াচের মতো স্টেপ কাউন, হার্ট রেট সেন্সর ইত্যাদি তো থাকছেই।

ব্যাতিক্রমী ফিচার্স : OnePlus Smartwatch-এ থাকছে ৫০০টি গান স্টোর করার মতো ইন্টারনাল স্টোরেজ। ফলে আইপডের মতো ব্যবহার করা যাবে।

ফোন ধরার মতো কাজও সারতে পারবেন এই স্মার্টফোনে।

এই স্মার্টফোনের মাধ্যমে OnePlus TV-র বেসিক ফাংশান নিয়ন্ত্রণ করতে পারবেন। এছাড়া ব্যবহারকারীর স্লিপ ট্র্যাক করে এই স্মার্টওয়াচ। ফলে, ঘুমিয়ে পড়ার ৩০ মিনিট বাদে নিজে থেকেই টিভি চালু থাকলে তা বন্ধ করে দিতে সক্ষম।

ব্যাটারি : সংস্থার দাবি ফুল চার্জে টানা ২ সপ্তাহ ব্যবহার করা যাবে OnePlus Smartwatch । তবে, খুব বেশি ব্যবহার করা হলে ১ সপ্তাহ থাকার কথা।

দাম : OnePlus Smartwatch-এর দাম ১৬,৯৯৯ টাকা

বন্ধ করুন