প্রতীকি ছবি
প্রতীকি ছবি

খড়গপুরে করোনা আক্রান্ত ৯ RPF জওয়ান

  • জানা গিয়েছে, গত ১৪ এপ্রিল দিল্লি থেকে বিশেষ ট্রেনে খড়পুরে এসেছিলেন ২৮ জন আরপিএফ জওয়ান। তাদের মধ্যে ৯ জনের করোনা সংক্রমণ পাওয়া গিয়েছে।

খড়গপুরে করোনায় আক্রান্ত অন্তত ৯ জন আরপিএফ জওয়ান। খবর প্রকাশ্যে আসতে রেলশহরে আতঙ্ক ছড়িয়েছে। দিন কয়েক আগে রেলের পার্সেল ট্রেনে ওই জওয়ানরা দিল্লি থেকে খড়গপুর এসেছিলেন বলে জানা গিয়েছে। ঘটনাটি নিয়ে রেল ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হয়েছে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেস।

জানা গিয়েছে, গত ১৪ এপ্রিল দিল্লি থেকে বিশেষ ট্রেনে খড়পুরে এসেছিলেন ২৮ জন আরপিএফ জওয়ান। তাদের মধ্যে ৯ জনের করোনা সংক্রমণ পাওয়া গিয়েছে। আধিকারিকরা জানিয়েছে ৪ জনের রিপোর্ট এখনো মেলেনি।

রেলের তরফে জানানো হয়েছে, ‘যাত্রার সময় কোনও সাধারণ মানুষের সংস্পর্শে আসেননি এই জওয়ানরা। কেন্দ্রের COVID 19 মোকাবিলায় জারি নির্দেশিকাও কোনও ভাবে ভাঙা হয়নি। তবে কী ভাবে এই কাণ্ড ঘটল তা জানতে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি তৈরি করা হয়েছে।’

এই ঘটনায় কেন্দ্রের কাণ্ডজ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। টুইটে তিনি লিখেছেন, ‘কোন আক্কেলে করোনা আক্রান্তদের লকডাউনের মধ্যে ট্রেনে উঠতে দেওয়া হল? কে তাদের পাঠাল? তাদের কোনও পরীক্ষা হয়েছিল কি? কতজনের সংস্পর্শে এসেছেন তাঁরা?’

দক্ষিণ-পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ১৯ মার্চ ট্রেনে করে আরপিএফ-এর জন্য গোলাবারুদ আনতে দিল্লি গিয়েছিলেন ওই জওয়ানরা। ২০ তারিখ দিল্লি পৌঁছন তাঁরা। সেখানে গিয়ে লকডাউনে আটকে পড়েছিলেন তাঁরা। ২০ মার্চ থেকে ১২ এপ্রিল পর্যন্ত দিল্লিতে আটকে ছিলেন ওই আরপিএফ জওয়ানরা।



বন্ধ করুন