বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Panihati: দেশে ও বিদেশে কোটি কোটি টাকা প্রতারণা! পলাতক পনিহাটির সফটওয়্যার ইঞ্জিনিয়ার
লালবাজার। ফাইল ছবি

Panihati: দেশে ও বিদেশে কোটি কোটি টাকা প্রতারণা! পলাতক পনিহাটির সফটওয়্যার ইঞ্জিনিয়ার

  • রাজ্যের বিভিন্ন জায়গা থেকে তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ পেয়েছেন লালবাজারের গোয়েন্দারা। পাশাপাশি দেশের বাইরেও একটি সংস্থার সঙ্গে প্রতারণা অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। বিদেশে একটি সংস্থার সঙ্গে কয়েক কোটি টাকার প্রতারণার পাশাপাশি প্রচুর অর্থ নয়ছয় করেছে ওই সফটওয়ার ইঞ্জিনিয়ার।

দেশে এবং বিদেশে কোটি কোটি টাকা নয়ছয় করার অভিযোগ উঠল এক সফটওয়্যার ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে। এই অভিযোগকে ওই সফটওয়্যার ইঞ্জিনিয়ার এর বাড়িতে হানা দিলেন লালবাজারের গোয়েন্দারা। পানিহাটির বাসিন্দা অভিযুক্ত ওই সফটওয়্যার ইঞ্জিনিয়ারের নাম পার্থ গুহ। তিনি পানিহাটি পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের নিউ কলোনির বাসিন্দা। লালবাজারের ৫ সদস্যের একটি দল তার বাড়িতে হানা দিয়েছে বলে জানা গিয়েছে। এই খবর প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে।

আরও পড়ুন: খাস কলকাতায় কল সেন্টারের মাধ্যমে ঋণ দেওয়ার নামে প্রতারণা, পুলিশের জালে ২০

রাজ্যের বিভিন্ন জায়গা থেকে তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ পেয়েছেন লালবাজারের গোয়েন্দারা। পাশাপাশি দেশের বাইরেও একটি সংস্থার সঙ্গে প্রতারণা অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। বিদেশে একটি সংস্থার সঙ্গে কয়েক কোটি টাকার প্রতারণার পাশাপাশি প্রচুর অর্থ নয়ছয় করেছে ওই সফটওয়্যার ইঞ্জিনিয়ার। এমন অভিযোগ উঠতেই তাকে গ্রেফতারের জন্য তৎপরতা শুরু করেছেন গোয়েন্দারা। সম্প্রতি শাকিল নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছেন গোয়েন্দারা। তাকে জেরা করে গোয়েন্দারা জানতে পারেন ওই সফটওয়্যার ইঞ্জিনিয়ারের শাগরেদ ছিল শাকিল। যদিও সফটওয়্যার ইঞ্জিনিয়ারকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। তার খোঁজে তল্লাশি চালাচ্ছেন গোয়েন্দারা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পার্থ তার স্ত্রী সঞ্চিতা গঙ্গোপাধ্যায়ের সঙ্গে সোদপুরের একটি অভিজাত আবাসনে থাকেন। স্থানীয়রা সকলেই তাকে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চেনেন। তবে গত ছয় মাস ধরে তাকে এলাকায় দেখা যায়নি বলে জানিয়েছেন স্থানীয়রা। পার্থকে গ্রেফতার করতে না পারলেও যে ঘরে থাকতো সেই ঘরের মালিককে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি অন্যান্য ভাড়াটাদের সঙ্গে কথা বলেছেন লালবাজারের গোয়েন্দারা। কোন ব্যাঙ্ক মাধ্যমে পার্থ ভাড়ার টাকা লেনদেন করত সেই সমস্ত তথ্য সংগ্রহ করেছেন গোয়েন্দারা।

বন্ধ করুন