বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ১ বছর সময় দিয়েছিলাম, কিন্তু মমতা দি সংশোধিত হননি, শিলিগুড়িতে অমিত শাহ
বৃহস্পতিবার শিলিগুড়িতে অমিত শাহ। নিজস্ব চিত্র
বৃহস্পতিবার শিলিগুড়িতে অমিত শাহ। নিজস্ব চিত্র

১ বছর সময় দিয়েছিলাম, কিন্তু মমতা দি সংশোধিত হননি, শিলিগুড়িতে অমিত শাহ

  • শাহ বলেন, ‘মমতা দিদির, কাটমানি, সিন্ডিকেট, কাটমানি, অত্যাত্যার, দুর্নীতির, গুন্ডারাজ ও রাজনৈতিক হিংসার বিরুদ্ধে ভারতীয় জনতা পার্টির লড়াই জারি রয়েছে। তৃণমূলের অত্যাচারী শাসনকে উপড়ে না ফেলা পর্যন্ত ভারতীয় জনতা পার্টি স্বস্তির শ্বাস নেবে না’।

রাজ্য সফরের প্রথম দিনে শিলিগুড়িতে বিজেপির প্রকাশ্য সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তুমুল আক্রমণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন তিনি বলেন, ‘সংশোধন হওয়ার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে ১ বছর সময় দিয়েছিলাম। কিন্তু উনি সংশোধিক হননি।’

এদিন শিলিগুড়ির রেল ইন্সটিটিউটের মাঠে ভরা জনসভায় প্রথম থেকেই শাহের নিশানায় ছিলেন মমতা। বগটুই, হাঁসখালির ঘটনার উল্লেখ করে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেন তিনি। প্রশ্ন তোলেন রাজ্যে বিনিয়োগের বেহাল দশা নিয়ে।

বক্তব্যের একেবারে শেষে শাহ বলেন, ‘মমতা দিদির, কাটমানি, সিন্ডিকেট, কাটমানি, অত্যাত্যার, দুর্নীতির, গুন্ডারাজ ও রাজনৈতিক হিংসার বিরুদ্ধে ভারতীয় জনতা পার্টির লড়াই জারি রয়েছে। তৃণমূলের অত্যাচারী শাসনকে উপড়ে না ফেলা পর্যন্ত ভারতীয় জনতা পার্টি স্বস্তির শ্বাস নেবে না’।

এর পরই মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে শাহের কটাক্ষ, ‘ওনাকে ১ বছরের সময় দিয়েছিলাম। ভেবেছিলাম উনি সংশোধিত হবেন। কিন্তু উনি সংশোধিত হননি। আমি ওনাকে বলতে চাই, অনেক বড় বড় মানুষের হাল জনগণ খারাপ করে দেয়’।

রাজ্যের মানুষকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিশ্রুতি, ‘আমি আপনাদের কথা দিচ্ছি, পশ্চিমবঙ্গে গণতন্ত্র ফিরিয়ে আনতে যা করা দরকার সবই করবে ভারতীয় জনতা পার্টি’। এদিনের সভায় শাহ অভিযোগ করেন, রাজ্যে বিভাজনের রাজনীতি করছে তৃণমূল। বিভিন্ন জনগোষ্ঠীর মধ্যে লড়াই লাগিয়ে দিয়ে ফয়দা তোলার চেষ্টা করছে তারা।

এদিনের সভাকে কেন্দ্র করে উত্তরবঙ্গে বিজেপির নেতাকর্মীদের মধ্যে উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। এদিনও শাহের কাছে উত্তরবঙ্গকে আলাদা জেলা ঘোষণার আবেদন জানান একাধিক বিজেপি নেতা।

 

বন্ধ করুন