বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নন্দীগ্রামে ব্যাপক ভাঙন গেরুয়া শিবিরে, শুভেন্দুর গড়ে তৃণমূল কংগ্রেসে যোগের হিড়িক
তৃণমূল ও বিজেপি–র পতাকা। ফাইল ছবি
তৃণমূল ও বিজেপি–র পতাকা। ফাইল ছবি

নন্দীগ্রামে ব্যাপক ভাঙন গেরুয়া শিবিরে, শুভেন্দুর গড়ে তৃণমূল কংগ্রেসে যোগের হিড়িক

  • আর তাতেই শুভেন্দুর গড় আর থাকল কিনা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

এবার ভাঙন ধরল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গড়ে। এখানের বিজেপি সংগঠনে বড়সড় ভাঙন দেখা দিল! রবিবার বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসের পতাকা হাতে তুলে নিলেন নন্দীগ্রামের গেরুয়া শিবিরের কয়েকশো নেতা–কর্মী। আর তাতেই শুভেন্দুর গড় আর থাকল কিনা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। রবিবাসরীয় দিনে দফায় দফায় চলে দলবদলের পালা। রাজ্যে বিরোধী দলনেতা তথা দোর্দণ্ডপ্রতাপ নেতার গড়ে এভাবে ভাঙন ধরায় অস্বস্তিতে পদ্ম–শিবির।

জানা গিয়েছে, আজ বিজেপি ছেড়ে যারা তৃণমূল কংগ্রেসে যোগ দেন, তাদের বেশিরভাগই বিজেপির পুরনো নেতা–কর্মী। আদি–নব্য গোষ্ঠীদ্বন্দ্বেই আজ তাঁরা দল ছাড়লেন। তৃণমূল কংগ্রেস নেতৃত্বের দাবি, দলের উপর বীতশ্রদ্ধ হয়ে বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার আবেদন করেছিলেন তাঁরা। সেই আবেদনে সিলমোহর পড়ায় এই যোগ। তবে বিজেপির পাশাপাশি সিপিআইএম এবং কংগ্রেস থেকেও নেতা–কর্মীরা এদিন শাসকদলে যোগ দেন। নন্দীগ্রাম এক নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস পার্টি অফিসে আজ এই যোগদান পর্ব জোরকদমে চলে।

এখানে শুভেন্দু অধিকারী দলের পুরোনা কর্মীদের সম্মান দিচ্ছেন না বলে অভিযোগ করেন তাঁরা। এমনকী ফোন করলে ফোন ধরেন না। দাদার অনুগামীরাই এখানে সর্বেসর্বা হয়েছে বলে তাঁরা জানিয়েছেন। তাই আর এখানে থেকে মানুষের কাজ করা তাঁদের পক্ষে সম্ভব নয়। আজকের এই দলের পুরনো কার্যকর্তারা এবং স্থানীয় নেতারা তৃণমূল কংগ্রেসে যোগ দিলেও তাতে আমল দিতে নারাজ বিজেপি। যদিও এই দলবদল শুভেন্দুর কাছে বড় সেটব্যাক বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

বন্ধ করুন