বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মায়ের ওষুধের খোঁজে ভারতে ঢুকে পড়েছিল বাংলাদেশি যুবক, ফেরাল মানবিক BSF
মিঠুন মণ্ডলকে দেশে ফেরাচ্ছে BSF
মিঠুন মণ্ডলকে দেশে ফেরাচ্ছে BSF

মায়ের ওষুধের খোঁজে ভারতে ঢুকে পড়েছিল বাংলাদেশি যুবক, ফেরাল মানবিক BSF

  • সেই ওষুধের খোঁজে মঙ্গলবার বাড়ি থেকে বেরিয়েছিলেন তিনি। কিন্তু বাংলাদেশে কোথাও ওষুধ না মেলায় সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়েন তিনি। ওষুধ কিনে বাংলাদেশে ফেরার সময় ধরা পড়েন BSF জওয়ানদের হাতে।

মায়ের ওষুধ কিনতে বাংলাদেশ থেকে সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়া এক যুবককে নিজের দেশে ফিরিয়ে দিল BSF. মঙ্গলবার মিঠুন মণ্ডল নামে ওই যুবককে বাংলাদেশের সীমান্তরক্ষীদের হাতে তুলে দেন BSF আধিকারিকরা। ভারতীয় সীমান্তরক্ষীদের মানবিকতায় অভিভূত ওই যুবক।

জানা গিয়েছে, মঙ্গলবার নদিয়া জেলার সীমান্ত থেকে এক বাংলাদেশি যুবককে আটক করেছিল বিএসএফ। জেরা করে তারা জানতে পারে লাগোয়া বাংলাদেশের চুয়াডাঙা জেলার মাঝেরপাড়ার বাসিন্দা সে। জেরায় যুবক জানান, তাঁর মা হাঁপানির রোগী। সেজন্য নিয়মিত ইনহেলারের মাধ্যমে ওষুধ গ্রহণ করতে হয় তাঁকে। সময়মতো ওষুধ না নিলে শ্বাসকষ্ট চরমে পৌঁছয়। 

সেই ওষুধের খোঁজে মঙ্গলবার বাড়ি থেকে বেরিয়েছিলেন তিনি। কিন্তু বাংলাদেশে কোথাও ওষুধ না মেলায় সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়েন তিনি। ওষুধ কিনে বাংলাদেশে ফেরার সময় ধরা পড়েন BSF জওয়ানদের হাতে। হাতে থাকা ইনহেলার ও মায়ের প্রেসক্রিপশনও বিএসএফ আধিকারিকদের। এর পরই ওই যুবককে দ্রুত বাংলাদেশে ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন বিএসএফ আধিকারিকরা।

বুধবার মিঠুনকে তুলে দেওয়া হয় BGB-র হাতে। বিএসএফের এই মানবিক পদক্ষেপে আপ্লুত তিনি। খুশি ওষুধ নিয়ে মায়ের কাছে ফিরে যেতে পেরে।

 

বন্ধ করুন