বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্নাতক স্তরে ভরতি শুরু ২ অগস্ট থেকে, নেওয়া যাবে না প্রবেশিকা পরীক্ষা : সূত্র

স্নাতক স্তরে ভরতি শুরু ২ অগস্ট থেকে, নেওয়া যাবে না প্রবেশিকা পরীক্ষা : সূত্র

স্নাতক স্তরে ভরতি শুরু ২ অগস্ট থেকে, নেওয়া যাবে না প্রবেশিকা পরীক্ষা : সূত্র। (ছবিটি প্রতীকী, দীপক গুপ্ত/হিন্দুস্তান টাইমস)

আগামী ২ অগস্ট থেকে শুরু হতে পারে স্নাতক ভরতির প্রক্রিয়া।

আগামী ২ অগস্ট থেকে শুরু হতে পারে স্নাতক ভরতির প্রক্রিয়া। ৩০ সেপ্টেম্বরের মধ্যে পুরো প্রক্রিয়া শেষ করতে হবে। আর ১ অক্টোবর থেকে শুরু হবে ক্লাস। রাজ্য সরকারের তরফে সেরকমই চিন্তাভাবনা করা হচ্ছে বলে সূত্রের খবর।

বুধবার শিক্ষা মহলের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর। সূত্রের খবর, সেই বৈঠকে একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যের তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে যে স্নাতক (কলেজে) ভরতির ক্ষেত্রে কোনও প্রবেশিকা পরীক্ষা নেওয়া যাবে না। উচ্চ মাধ্যমিকের রেজাল্টের ভিত্তিতেই পড়ুয়াদের ভরতি নিতে হবে।

ইতিমধ্যে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়েরে স্নাতক স্তরের পরীক্ষার সূচি ঘোষণা করা হয়ে গিয়েছে। গত মাসে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফে জানানো হয়, আগামী ৭ (শনিবার) এবং ৮ অগস্ট (রবিবার) প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরে প্রবেশিকা পরীক্ষা হবে। অফলাইনে পরীক্ষা হবে বলে জানানো হয়। কিন্তু সূত্রের খবর, সেই প্রবেশিকা পরীক্ষা নেওয়ার পক্ষপাতী নয় রাজ্য সরকার। তাতে অবশ্য শিক্ষক মহলের একাংশ খুশি নন। তাঁদের বক্তব্য, এমনিতেই উচ্চ মাধ্যমিকে মূল্যায়নের ভিত্তিতে নম্বর দেওয়া হচ্ছে। প্রবেশিকা পরীক্ষা না হলে পড়ুয়াদের মেধা যাচাই করার ক্ষেত্রে সমস্যা হতে পারে।

তারইমধ্যে বুধবারের বৈঠকের তরফে ভরতির দিনক্ষণ নিয়েও একাধিক সিদ্ধান্ত হয়েছে। সূত্রের খবর, শিক্ষামন্ত্রী জানিয়ে দিয়েছেন যে করোনাভাইরাস পরিস্থিতিতে এবার পড়ুয়াদের থেকে আবেদন ফি নেওয়া যাবে না। চলতি মাসে উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর ২ অগস্ট থেকে স্নাতক ভরতির প্রক্রিয়া শুরু করতে হবে। পুরো প্রক্রিয়া মিটিয়ে দিতে হব৩০ সেপ্টেম্বরের মধ্যে। তারপর ১ অক্টোবর থেকে ক্লাস শুরু হবে। তবে তা অনলাইনে হবে নাকি অফলাইনে, তা স্পষ্ট নয়। আদৌও কতদিন ক্লাসের সুযোগ পাবেন পড়ুয়ারা, তা নিয়ে ধন্দ আছে। কারণ অক্টোবরের দ্বিতীয় সপ্তাহেই দুর্গাপুজো আছে।

ছে।

বাংলার মুখ খবর

Latest News

তুমুল লাঠি, চেয়ার ছোড়াছুড়ি! রাঁচিতে ইন্ডি জোটের সভায় দর্শকাসনে ধুন্ধুমার স্ত্রীকে দেখলেই মেজাজ গরম! যৌন সম্পর্কও করতে পারেন না, ১৭দিনের বিয়ে ভাঙল আদালতে কেমন কাটবে আগামিকাল? সোমবার ভাগ্য প্রসন্ন থাকবে কাদের? জানুন ২২ এপ্রিলের রাশিফল KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র ভোটই দিতে পারলেন না জলপাইগুড়ির বিজেপি প্রার্থী জয়ন্ত রায়, ডাক্তারবাবুর হল কী! দক্ষিণবঙ্গে সর্বত্র পারদ ৪০এর ওপরে, রবিবার দাবদাহে রেকর্ড করল বাঁকুড়া মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Latest IPL News

KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো ম্যাচ শুরুর আগে সুনীল নারিনের সঙ্গে এটা কী করলেন বিরাট কোহলি, দেখুন ভিডিয়ো স্টেডিয়ামে দর্শকদের ক্রমাগত কটাক্ষে মানসিক সমস্যা হচ্ছে হার্দিকের!দাবি উথাপ্পার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.