উত্তরবঙ্গেও এবার করোনা (ছবিটি প্রতীকী, সৌজন্য এএফপি)
উত্তরবঙ্গেও এবার করোনা (ছবিটি প্রতীকী, সৌজন্য এএফপি)

এবার উত্তরবঙ্গেও করোনার থাবা, আক্রান্ত ১ : নাইসেড সূত্র

  • এর ফলে, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮।

এতদিন দক্ষিণবঙ্গেই আটকে ছিল করোনাভাইরাসের প্রকোপ। এবার উত্তরবঙ্গে একজনের শরীরেও করোনার অস্তিত্ব মিলল। নাইসেড সূত্রে এমন খবরই পাওয়া গিয়েছে।

আরও পড়ুন :Covid-19 মোকাবিলায় রেল কামরায় তৈরি হল আইসোলেশন ওয়ার্ড, জোর ভেন্টিলেটর উৎপাদনে

প্রাথমিকভাবে জানা গিয়েছে, বছর ৫৩-র ওই মহিলা কালিম্পঙের বাসিন্দা। তিনি সম্প্রতি থাইল্যান্ডে গিয়েছিলেন। সেখান থেকে কেরালা হয়ে কালিম্পঙে ফিরেছিলেন। উপসর্গ থাকায় তাঁকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভরতি করা হয়। করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা নাইসেডে পাঠানো হয়। প্রথম পরীক্ষায় করোনার উপস্থিতি নিশ্চিত না হলেও দ্বিতীয় পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে। এরপরই তাঁকে মেডিক্যাল কলেজের বিশেষ আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে।

আরও পড়ুন : Coronavirus in India: সাবধান! রাস্তায় বেরোলেই ভয় দেখাবে 'করোনা হেলমেট'

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, থাইল্যান্ড ও কেরালা - দু'জায়গাতেই থাবা বসিয়েছে করোনা। ফলে সেখানেই তিনি সংক্রামিত হয়েছিলেন কিনা, তা খতিয়ে দেখা হবে। পাশাপাশি, তিনি কার কার সংস্পর্শে এসেছিলেন, তা খুঁজে দেখা হবে।

আরও পড়ুন : PM-CARES Fund: স্বাস্থ্যকর ভারতের জন্য দেশবাসীকে PM-CARES তহবিলে অনুদানের আর্জি মোদীর

কালিম্পঙের প্রৌঢ়া-সহ আটজনের নমুনা রিপোর্ট মুর্শিদাবাদ-সহ উত্তরবঙ্গ থেকে নাইসেডে এসেছিল। বাকি সাতজনের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।

আরও পড়ুন : Covid-19: করোনাভাইরাসকে হারালেন ১০২ বছরের মহিলা

এর আগে, শনিবার সন্ধ্যায় দুই মহিলার শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়। সূত্রের খবর, একজনের বয়স ৭৬, অপরজনের ৫৬। ফলে শনিবার রাত পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ জন।

বন্ধ করুন