বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চাকরির নামে প্রতারণার অভিযোগ, বাংলাদেশ সীমান্তের গ্রাম থেকে গ্রেফতার ভুয়ো পুলিশ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

চাকরির নামে প্রতারণার অভিযোগ, বাংলাদেশ সীমান্তের গ্রাম থেকে গ্রেফতার ভুয়ো পুলিশ

  • স্থানীয় বাসিন্দা দেবকুমার সরকারের অভিযোগ, মাস কয়েক আগে পুলিশে চাকরি দেওয়ার নামে তাঁর কাছ থেকে ১০ লক্ষ টাকা নেন গাজি। কিন্তু চাকরি মেলেনি। প্রতারিত হয়েছেন বলে বুঝে টাকা ফেরত চান তিনি।

রাজ্যে ফের ধরা পড়ল ভুয়ো পুলিশ আধিকারিক। এবার পুলিশ পরিচয় দিয়ে চাকরি দেওয়ার নামে টাকা হাতানোর অভিযোগে গ্রেফতার ১। ধৃতের নাম বাকিবিল্লাহ গাজি বলে জানা গিয়েছে। সে উত্তর ২৪ পরগনার স্বরূপনগরের বাসিন্দা। তাঁর বিরুদ্ধে একাধিক যুবকের থেকে ৫০ – ৬০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ রয়েছে।

স্থানীয় বাসিন্দা দেবকুমার সরকারের অভিযোগ, মাস কয়েক আগে পুলিশে চাকরি দেওয়ার নামে তাঁর কাছ থেকে ১০ লক্ষ টাকা নেন গাজি। কিন্তু চাকরি মেলেনি। প্রতারিত হয়েছেন বলে বুঝে টাকা ফেরত চান তিনি। চাপের মুখে মাসে মাসে টাকা ফেরত দিতে সম্মত হন ওই ব্যক্তি। কয়েক মাস কয়েকটি কিস্তিও দেন তিনি। কিন্তু তার পর টাকা দেওয়া বন্ধ করে দেন তিনি। এর পরই স্বরূপনগর থানার দ্বারস্থ হন ওই যুবক। তাঁর অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে গ্রেফতার করে স্বরূপনগর থানার পুলিশ।

ভারত – বাংলাদেশ সীমান্ত লাগোয়া গ্রামের বাসিন্দারা জানিয়েছেন, নিজেকে পুলিশ পরিচয় দিয়ে বহু যুবকের কাছ থেকে অন্তত ৫০ – ৬০ লক্ষ টাকা হাতিয়েছে বাকিবিল্লাহ। তাঁর কাছে টাকা ফেরত চাইলে পুলিশ কেসে ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখাতেন। যার ফলে এতদিন মুখ খোলার সাহস পায়নি কেউ।

বন্ধ করুন