প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পূর্ব বর্ধমানে হানা দিল COVID 19, খণ্ডঘোষে আক্রান্ত মেটিয়াবুরুজের পোশাক শ্রমিক

  • করোনার থাবা পূর্ব বর্ধমানে। কোয়ারেন্টাইনে আক্রান্তের গোটা পরিবার।

মুর্শিদাবাদের পর পূর্ব বর্ধমান, পর পর ২ দিন করোনায় আক্রান্ত হল রাজ্যের নতুন ২ জেলা। রবিবার বর্ধমানের খণ্ডঘোষের এক প্রৌঢ়ের দেহে করোনার সংক্রমণ মিলেছে। ৪৩ বছর বয়সী ওই ব্যক্ত গত ১৪ এপ্রিল জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে স্থানীয় বেসরকারি হাসপাতালে ভর্তি হন। রবিবার তাঁর করোনা পরীক্ষা রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানা গিয়েছে। এর পর তাঁর পরিবারকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছে প্রশাসন।

জানা গিয়েছে, ওই ব্যক্তি মেটিয়াবুরুজের একটি পোশাক কারখানার কর্মী। লকডাউনের মধ্যে বাড়িতেই ছিলেন তিনি। এরই মধ্যে তাঁর দেহে করোনার উপসর্গ দেখা দেয়। ভর্তি করা হয় দুর্গাপুর এক্সপ্রেসওয়ের পাশে একটি বেসরকারি হাসপাতালে। করোনা মোকাবিলায় হাসপাতালটি সাময়িকভাবে অধিগ্রহণ করেছে রাজ্য সরকার। রবিবার তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

শনিবার পূর্ব বর্ধমান লাগোয়া মুর্শিদাবাদের সালারের এক ব্যক্তির দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে। সেই ঘটনাতেও জড়িয়েছে পূর্ব বর্ধমান জেলা। জানা গিয়েছে, করোনা আক্রান্ত ওই বৃদ্ধকে গত ১২ এপ্রিল কাটোয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ক্যান্সার আক্রান্ত ওই বৃদ্ধের অবস্থার অবনতি হতে থাকলে তাঁকে কলকাতায় রেফার করেন চিকিৎসকরা। এর পর তাঁকে ভর্তি করা হয় ঠাকুরপুকুর ক্যান্সার হাসপাতালে। শনিবার সেখানে তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এর পর তাঁকে এমআর বাঙুর হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

ওই ঘটনায় কাটোয়া মহকুমা হাসপাতালের ২ জন চিকিৎসক, নার্স ও অ্যাম্বুল্যান্স চালক-সহ মোট ১৬ জনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছে স্বাস্থ্য দফতর। ওই বৃদ্ধের আক্রান্ত হওয়ার খবরে শনিবার তাঁর পরিবার ও প্রতিবেশী মিলিয়ে মোট ২৮ জনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছিল জেলা প্রশাসন।



বন্ধ করুন