বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > চিকিৎসা করাতে শিলিগুড়ি গিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু জলপাইগুড়ির বৃদ্ধের
স্যানিটাইজ করা হচ্ছে মৃতের বাড়ি
স্যানিটাইজ করা হচ্ছে মৃতের বাড়ি

চিকিৎসা করাতে শিলিগুড়ি গিয়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু জলপাইগুড়ির বৃদ্ধের

  • জানা গিয়েছে জলপাইগুড়ি শহরের অরবিন্দ নগরের ৬৬ বছরের ওই ব্যক্তি ১২ দিন আগে শারীরিক অসুস্থতা নিয়ে ভর্তি হয়েছিলেন শিলিগুড়ির এক নার্সিংহোমে। ব্যক্তির শরীরের নিচের অংশ অসাড় হয়ে গিয়েছিল।

করোনা আক্রান্ত হয়ে জলপাইগুড়িতে মৃত্যু হল আরও ১ জনের। নিহত ব্যক্তি পক্ষাঘাত ও ক্যান্সারে আক্রান্ত ছিলেন। শনিবার গভীর রাতে তাঁর মৃত্যু হয়। জলপাইগুড়ি পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ওই ব্যক্তির বাড়ি ঘিরে দিয়ে কনটেইনমেন্ট জোন বলে ঘোষণা করেছে প্রশাসন। 

জানা গিয়েছে জলপাইগুড়ি শহরের অরবিন্দ নগরের ৬৬ বছরের ওই ব্যক্তি ১২ দিন আগে শারীরিক অসুস্থতা নিয়ে ভর্তি হয়েছিলেন শিলিগুড়ির এক নার্সিংহোমে। ব্যক্তির শরীরের নিচের অংশ অসাড় হয়ে গিয়েছিল। চিকিৎসাধীন থাকাকালীন তাঁর ক্যান্সার ধরা পড়ে এবং পরবর্তীতে তিনি Covid-19-এ আক্রান্ত হয়েছেন বলে জানা যায়। শনিবার রাত ১১.৪০ মিনিটে তার মৃত্যু হয়েছে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। 

খবর পেয়ে রবিবার সকালে ওই ব্যক্তির বাড়ি যান জলপাইগুড়ি পুরসভার প্রশাসক বোর্ডের সদস্য সৈকত চট্টোপাধ্যায় , নিপু সাহা-সহ অন্যান্যরা।  সৈকতবাবু জানান, মৃত ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছিলেন বলে তাঁর বাড়িটিকে নিয়ম মতো কন্টেইনমেন্ট জোন এবং গলিটিকে বাফার জোন ঘোষণা করা হয়েছে। রবিবার মৃত ব্যক্তির বাড়ি-সহ সংলগ্ন গলিটিকে স্যানিটাইজ করা হয়। ইতিমধ্যে মৃতের পরিবারের সদস্যরা শিলিগুড়ি থেকে ফিরে এলে পুরসভার তরফে তাদের গাড়িটিকে স্যানিটাইজ করা হয়। 

সৈকতবাবু আরও জানান, করোনা এমন এক অসুখ যে এই দুঃখের সময় মৃতের পরিবারের পাশে প্রতিবেশীরাও দাঁড়াতে পারেন না। আমরা একটা সার্ভিস প্রোভাইডার কমিটি তৈরি করেছি, যারা এই কোয়ারেন্টাইনে থাকার সময় এই পরিবারের প্রয়োজনীয় জিনিসপত্র এনে দেবেন।

 

বন্ধ করুন