বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > Lockdown in Bengal: রাজ্যে চলবে সাপ্তাহিক লকডাউন, ধোঁয়াশা কেন্দ্রের সম্মতি নিয়ে
সোমবারের লকডাউনে ফাঁকা রাসবিহারী মোড় (ছবি সৌজন্য পিটিআই)
সোমবারের লকডাউনে ফাঁকা রাসবিহারী মোড় (ছবি সৌজন্য পিটিআই)

Lockdown in Bengal: রাজ্যে চলবে সাপ্তাহিক লকডাউন, ধোঁয়াশা কেন্দ্রের সম্মতি নিয়ে

  • সে বিষয়ে কেন্দ্রের সম্মতি মিলেছে কিনা, তা নিয়ে রাজ্যের তরফে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি।

আগের ঘোষণা মতোই আগামী সেপ্টেম্বরে রাজ্যে তিনদিন (৭, ১১ ও ১২ সেপ্টেম্বর) রাজ্যে সম্পূর্ণ লকডাউন চলবে। কিন্তু সে বিষয়ে কেন্দ্রের সম্মতি মিলেছে কিনা, তা নিয়ে রাজ্যের তরফে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি।

সোমবার নবান্নের তরফে নির্দেশিকা করে জানানো হয়, রাজ্যের কনটেনমেন্ট জোনগুলিতে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত লকডাউন চলবে। পাশাপাশি আগের ঘোষণা মতোই ৭ (সোমবার), ১১ (শুক্রবার) এবং ১১ (শনিবার) রাজ্যে সার্বিক লকডাউন চলবে।

আর সেই নির্দেশিকা নিয়ে কিছুটা ধোঁয়াশা তৈরি হয়েছে। গত শনিবার আনলক ৪-এর নির্দেশিকায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা জানিয়েছিলেন, আগেভাগে কেন্দ্রের অনুমতি ছাড়া কনটেনমেন্ট জোনের বাইরে লকডাউন করা যাবে না। নাম প্রকাশে অনিচ্ছুক অমিত শাহের মন্ত্রকের এক কর্তা জানান, আনলক-৪ থেকে স্থানীয়ভাবে কোনও লকডাউনের (সাপ্তাহিক লকডাউন বা জেলাভিত্তিক লকডাউন বা রাজ্যভিত্তিক লকডাউন) জন্য রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলকে কেন্দ্রের অনুমতি নিতে হবে।

তবে একটি সংবাদমাধ্যমকে রাজ্যের এক কর্তা জানিয়েছিলেন, কেন্দ্রের সঙ্গে লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু কেন্দ্রের সঙ্গে রাজ্যের কথা হয়েছে কিনা, তা স্পষ্ট নয়। রাজ্যের তরফেও সে বিষয়ে কিছু জানানো হয়নি।

বন্ধ করুন